প্রত্যাশা ছাড়িয়েছে আইফোনের আয়

  আইটি ডেস্ক ৩০ জানুয়ারি ২০২০, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইফোন ১১-এর বিক্রি জোরালো হওয়ায় অর্থবছরের প্রথম প্রান্তিকে প্রত্যাশা ছাড়িয়েছে আইফোন থেকে আয়। আইফোন থেকে আয় হয়েছে মোট ৫ হাজার ৬০০ কোটি মার্কিন ডলার। এক বছর আগের চেয়ে আইফোন থেকে অ্যাপলের আয় বেড়েছে আট শতাংশ। গত বছরের চতুর্থ প্রান্তিকে এ খাতে অ্যাপলের আয় ছিল ৩ হাজার ৩৩৬ কোটি মার্কিন ডলার। বিশ্লেষকদের ধারণা ছিল এ বছর প্রথম প্রান্তিকে আইফোন থেকে প্রতিষ্ঠানের আয় হবে ৫১৬২ কোটি ডলার। অ্যাপল প্রধান টিম কুক বলেন, মঙ্গলবারের আয়ের হিসাবে ‘আইফোন ১১ এবং আইফোন ১১ প্রো মডেলে ভালো চাহিদা দেখা গেছে।’ আইফোন ১১ নিয়ে কুক বলেন, ‘গ্রাহক ব্যাটারি লাইফকে ভালোবেসেছে। তারা ক্যামেরা ভালোবেসেছে। তারা নকশা ভালোবেসেছে। ব্যাটারি সারা দিন স্থায়ী হয়। আমরা ডিভাইসটি সঠিক দামেই আনতে পেরেছি।’ অর্থবছরের প্রথম প্রান্তিকে ছুটির মৌসুমও অন্তর্ভুক্ত। বছরের অন্যান্য সময়ের চেয়ে এ মৌসুমে আয় অনেক বেশি হয়। আইফোনের পাশাপাশি পরিধেয় ডিভাইস এবং অন্যান্য সেবায় ব্যবসার পরিধি বাড়িয়েছে অ্যাপল। এখনও প্রতিষ্ঠানের সবচেয়ে গুরুত্বপূর্ণ পণ্য আইফোন। অ্যাপলের মোট আয়ের বড় অংশ আসে এ খাত থেকে। চলতি বছর মোট চারটি নতুন আইফোন আনতে পারে প্রতিষ্ঠানটি। এর মধ্যে থাকতে পারে ৫জি আইফোন মডেলও।

আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১,৩০,৫৯১২,৩৫,৮৯১৬০,১৪৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×