ম্যানিলা আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশ

  আইটি ডেস্ক ২০ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আইআরও

চলতি বছর থেকে আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে (আইআরও) অংশগ্রহণের সুযোগ পাবে বাংলাদেশের শিক্ষার্থীরা। রোববার আনুষ্ঠানিকভাবে এ অলিম্পিয়াডের আয়োজক কমিটি বাংলাদেশকে সদস্য হিসেবে তাদের ওয়েবসাইটে যুক্ত করেছে।

স্কুল ও কলেজের শিক্ষার্থীদের রোবটিক্স সংক্রান্ত এ অলিম্পিয়াডের আয়োজক দক্ষিণ কোরিয়া ভিত্তিক আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড কমিটি। বাংলাদেশের পক্ষে এ অলিম্পিয়াড আয়োজন ও ব্যবস্থাপনার দায়িত্ব পেয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)। বিডিওএসএনের রোবট সংক্রান্ত কর্মকাণ্ডের সমন্বয়কারী রিদওয়ান ফেরদৌস গত ডিসেম্বরে চীনের বেইজিংয়ে অনুষ্ঠিত ১৯তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে পর্যবেক্ষক হিসেবে যোগ দেন এবং বাংলাদেশের সদস্যপদের জন্য আবেদন করেন। এরপর আয়োজক কমিটির বিভিন্ন শর্ত পূরণ করার পর আজ এ সদস্যপদ চূড়ান্ত হল।

চলতি বছর থেকে দেশে জাতীয় ভিত্তিতে রোবট অলিম্পিয়াডের আয়োজন করা হবে। সেখানে জয়ীরা এ বছরের ডিসেম্বরে ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় অনুষ্ঠিতব্য ২০তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে অংশগ্রহণের সুযোগ পাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter