টিপস

গুগল মিটে ভিডিও কনফারেন্স রেকর্ড করার উপায়

  জুঁই জিনিয়া ০১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

করোনা মহামারীর কারণে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ভিডিও কনফারেন্সিং অ্যাপ। ঘরে বসে এসব অ্যাপের মাধ্যমেই সেরে নিচ্ছেন অফিস-আদালতের কাজ। এমনই একটি অ্যাপ গুগল মিট। এ অ্যাপ দিয়ে ভিডিও কনফারেন্স করার সময় কল রেকর্ড করে রাখা যায়। গুগল জানিয়েছে, গত কয়েক সপ্তাহে তাদের ভিডিও কনফারেন্সিং অ্যাপ গুগল মিটের ব্যবহার বেড়েছে ৬০ শতাংশ। এ জন্য তারা অ্যাপটিকে আপডেটও করেছে। এনেছে নানা ফিচার। এরই একটি অন্যতম ফিচার হল কল রেকর্ডিং সুবিধা।

গুগল মিটের মাধ্যমে কল রেকর্ডিং

প্রথমে গুগল মিট অ্যাপ চালু করুন। জয়েন মিটিং ক্লিক করুন। এরপর মোর অপশন ক্লিক করুন। তারপর রেকর্ডিং শুরু করুন। এ সময় রেকর্ডিং চালু হওয়ার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে। রেকর্ডিং শুরু হলে মিটিং শেষ করুন। এরপর সেভ করার জন্য স্টপ রেকর্ডিংয়ে ক্লিক করুন। রেকর্ডকৃত ভিডিও কম্পিউটারের গুগল মিট অ্যাপ্লিকেশনের মাই ড্রাইভে সংরক্ষিত হবে। এ সুবিধা শুধু ডেস্কটপ ও ল্যাপটপে পাওয়া যাবে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত