বিকল্প সামাজিক যোগাযোগ মাধ্যম

  আইটি ডেস্ক ০৮ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইলিমেন্টস নামে ফেসবুকের বিকল্প সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করেছে ভারত। সম্প্রতি ভারতে অ্যাপটি উন্মোচন করা হয়। বেসরকারি সংস্থা আর্ট অব লিভিংয়ের হাজারও আইটি কর্মীরা মিলে এ অ্যাপটি তৈরি করেছেন। এর প্রতিষ্ঠাতা স্বঘোষিত ধর্মগুরু রবিশঙ্কর। তাদের দাবি এটিই দেশের প্রথম সোশ্যাল মিডিয়া সুপার অ্যাপ। মোট আটটি ভারতীয় ভাষায় অ্যাপটি ব্যবহার করা যাবে। গুগল প্লে স্টোর এব অ্যাপেল স্টোর থেকে এলিমেন্টস অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। ইতোমধ্যে এক লাখের বেশি মানুষ অ্যাপটি লাউনলোড করেছেন। এ অ্যাপের মাধ্যমেও ফেসবুকের মতোই বন্ধু-পরিবার-পরিজনদের সঙ্গে যোগাযোগ রাখা যাবে। নানা আকর্ষণীয় ফিচারও আছে। ক্যামেরায় থাকছে ইন-বিল্ড ফিল্টার ও অগমেন্টেড রিয়ালিটি ফিগার। মিলবে খবরের সব আপডেট। চলতি সোশ্যাল মিডিয়া অ্যাপ অর্থাৎ হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইনস্টাগ্রামের সঙ্গে লড়তে হবে এ অ্যাপকে। রয়েছে অডিও ও ভিডিওকলের সুবিধা। নতুন এ অ্যাপ সংস্থার দাবি, ভারতের তথ্য নিরাপত্তাকে অগ্রাধিকার দিয়েই এ অ্যাপ তৈরি করা হয়েছে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত