বাজারে নতুন

কোয়াড ক্যামেরার রেডমি ৯

  আইটি ডেস্ক ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের বাজারে নতুন স্মার্টফোন উন্মোচন করেছে গ্লোবাল টেকনোলজি জায়ান্ট শাওমি।

স্প্ল্যাশ প্রুফ ন্যানো কর্টিং বডির ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডট ড্রপ ডিসপ্লে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে টিইউভি রাইনল্যান্ড ব্লু লাইট সার্টিফিকেশন এবং কর্নিং গরিলা গ্লাস প্রযুক্তি।

প্রথমবারের মতো এ রেঞ্জের ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ দিয়েছে চীনা ব্র্যান্ডটি। পেছনে ১৩ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং আরেকটি ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর।

সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ক্যামেরার রয়েছে ক্যালিডোস্কোপ এবং পাম শাটার ফিচার। রেডমি ৯ ডিভাইসটিতে দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর, যা এর পূর্বসূরি অপেক্ষা ২০৭ শতাংশ বেশি পারফরম্যান্স দেবে।

এতে আছে শক্তিশালী ৫০২০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এছাড়াও রয়েছে ৩.৫ মিলি হেডফোন জ্যাক, আইআর ব্লাস্টার, ডুয়েল সিমের সঙ্গে আলাদা মাইক্রো এসডি কার্ড সাপোর্ট সুবিধা। রেডমি ৯ কার্বন গ্রে, ওসান গ্রিন এবং সানসেট পার্পেল তিনটি রঙে আগামী ১২ জুলাই থেকে দেশে অথোরাইজড মি স্টোর এবং রিটেইল পার্টনারদের স্টোরে পাওয়া যাবে। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজের ফোনের দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত