চার হাজারের বেশি গেম সরিয়েছে অ্যাপল

  আইটি ডেস্ক ০৯ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রযুক্তি জায়ান্ট অ্যাপল তাদের অ্যাপ স্টোর থেকে প্রায় সাড়ে চার হাজার চীনা গেম সরিয়েছে। এখন পর্যন্ত অ্যাপ স্টোর থেকে সরানো এটিই সর্বোচ্চ সংখ্যক অ্যাপ। মূলত চীন সরকারের করা নতুন ইন্টারনেট নীতিমালার কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। ওই নীতিমালায় বলেছে, অ্যাপ আপলোডের আগে চীনা নীতি-নির্ধারকদের অনুমোদন নিতে হবে ডেভেলপারদের। ১ জুলাই থেকে অ্যাপল নতুন নীতিমালা প্রয়োগের পর প্রতিদিনই চীনা অ্যাপ স্টোর থেকে অনেক গেমই সরান হচ্ছে। এটিকে দুঃখজনক হিসেবে ব্যাখ্যা দিয়ে অ্যাপইনচায়নার বিপণন ব্যবস্থাপক টড কুনস বলেন, চলতি বছর মাত্র দেড় হাজার গেমের লাইসেন্স দিয়েছে চীন এবং এ প্রক্রিয়াতেই ছয় থেকে ১২ মাস সময় লাগে। জুলাই মাসের প্রথম তিন দিনে যথাক্রমে ১৫৭১, ১৮০৫ এবং ১২৭৬টি অ্যাপ সরিয়েছে অ্যাপল। চীনা নতুন নীতিমালায় আক্রান্ত হতে পারে ২০ হাজারের বেশি অ্যাপ।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত