নামের উচ্চারণ রেকর্ড করতে দেবে লিংকডইন

  আইটি ডেস্ক ১১ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

পেশাদারদের সামাজিক মাধ্যম লিংকডইন নামের উচ্চারণ নিয়ে বিড়ম্বনার এ সমস্যা সমাধানে এগিয়ে এসেছে। প্রতিষ্ঠানটি এখন থেকে ব্যবহারকারীদের নামের উচ্চারণ রেকর্ড করে রাখার সুবিধা দেবে। মূলত দশ সেকেন্ড সময়সীমার মধ্যে অডিও রেকর্ডিংয়ে নিজ নামের উচ্চারণ জানাতে পারবেন ফিচারটির ব্যবহারকারীরা। অন্যরা সে রেকর্ডিং শুনে জেনে নিতে পারবেন নামের উচ্চারণ।

নাম উচ্চারণের ফিচার নিয়ে কাজ করা লিংকডইন পণ্য ব্যবস্থাপক জোসেফ আকোনি বলেন, ‘সবাই, এমনকি আমিও, অন্য মানুষের নাম উচ্চারণের সময় ভুল করি’। আকোনি আরও বলেছেন, ‘আমার নাইজেরিয়ান মধ্য নামের কারণে আমি ব্যক্তিগতভাবে এ সমস্যার শিকার হয়েছি। ১০০ জনের মধ্যে ৯৯ জনই প্রথমবারের চেষ্টায় এটি ঠিকভাবে উচ্চারণ করবেন না।’ ফিচারটির জন্য আইওএস বা অ্যান্ড্রয়েড মোবাইল ডিভাইসে নাম রেকর্ড করতে হবে। পরে তা মোবাইল বা ডেস্কটপে শোনা সম্ভব হবে। আগামী মাসে নিজেদের ৬৯ কোটি ব্যবহারকারীর জন্য ফিচারটি নিয়ে আসবে লিংকডইন।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত