টিকটকের বিকল্প ইনস্টাগ্রামে

  আইটি ডেস্ক ১২ জুলাই ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভিডিও মেকিং প্ল্যাটফরম টিকটকের যাত্রা থেমে যাওয়ায় চালু হল ইনস্টাগ্রাম রিল ফিচার। অনেক দেশেই টিকটক বন্ধ হওয়ায় এ ফিচার নিয়ে এসেছে ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইন্সটাগ্রাম। যদিও এর আগে শুধু ব্রাজিল, জার্মানি ও ফ্রান্সে শর্ট ভিডিও তৈরির ফিচারটি ব্যবহার করা যেত। ফিচারটিতে তৈরি ভিডিও রিলস নামে পরিচিত। চাইলে রিলস বানিয়ে তা স্টোরিজ আকারে শেয়ার করা যায়। আলাদা করে ফিচারটিতে প্রোফাইল ও এক্সপ্লোর সেকশনও আছে। ফিচারটি পেতে অ্যাপ-স্টোর বা প্লে-স্টোর থেকে ইনস্টাগ্রাম অ্যাপের সর্বশেষ সংস্করণটি নামাতে হবে ব্যবহারকারীদের। এর আগে বেশ কয়েকটি দেশে টিকটকের বিকল্প লাসো চালু করেছিল ফেসবুক। চলতি মাসেই তা বন্ধ করে দেয়া হয়। ফলে এখন ইনস্টাগ্রাম রিলসের প্রতিই পুরো মনোযোগ দিচ্ছে ফেসবুক।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অব প্রোডাক্ট বিশাল শাহ জানান, ভারতে ইনস্টাগ্রামে যে ভিডিওগুলো পোস্ট হয় সেগুলোর ৪৫ শতাংশেরই দৈর্ঘ্য ১৫ সেকেন্ড বা তার কম হয়। তাই ইনস্টাগ্রাম রিলস জনপ্রিয় হওয়ার সম্ভাবনা দেখছেন তারা।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত