লকডাউনে চাহিদা বেড়েছে ট্যাবলয়েডের

  আইটি ডেস্ক ০৬ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

কোভিড-১৯ পরিস্থিতিতে বাসা-থেকে-কাজ ও শিশুদের স্কুল থেকে দূর রাখার সময়টিতেই চাহিদা বেড়েছে ট্যাবলয়েডের। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ট্যাবলয়েডের গড় বিক্রি ২৬ শতাংশ বেড়েছে। সম্প্রতি এ ব্যাপারে জানিয়েছেন বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান ক্যানালিসের বিশ্লেষকরা। শীর্ষ পাঁচ ব্র্যান্ডের ট্যাবলয়েড বিক্রি লক্ষণীয় মাত্রায় বেড়েছে বলে উঠে এসেছে বাজার বিশ্লেষণী প্রতিষ্ঠানের প্রতিবেদনে।

গত বছরের এ সময়টির তুলনায় ট্যাবলয়েডের গড় বিক্রি ২৬ শতাংশ বেড়েছে। শীর্ষে ছিল অ্যাপল। সবমিলিয়ে এপ্রিল থেকে জুনের মধ্যে ১ কোটি ৪০ লাখ আইপ্যাড বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। অ্যামাজন, হুয়াওয়ে এবং লেনোভো- সব প্রতিষ্ঠানেরই ট্যাবলয়েড বিক্রি বেড়েছে। এ প্রসঙ্গে ক্যানালিসের বিশ্লেষক ইশান দাত্তা বলেছেন, ‘করোনাভাইরাস মহামারী বাসায় থাকতে বাধ্য হওয়ায় পারিবারিক সদস্যদের মধ্যে কমিউনাল স্ক্রিন প্রবেশাধিকারে প্রতিযোগিতা বাড়িয়েছে’। ‘এ সমস্যা নিরসনে ট্যাবলয়েড সহায়তা করেছে পরিবারের সব সদস্যকে নিজ ডিভাইস দিয়ে। এ ছাড়াও এগুলো ডেস্কটপ বা নোটবুকের চেয়ে দামে সাশ্রয়ী’।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত