আগামী মাসেই বন্ধ হচ্ছে গুগল প্লে মিউজিক

  আইটি ডেস্ক ০৬ আগস্ট ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইউটিউব মিউজিককে এগিয়ে নিতে গুগল প্লে মিউজিক সেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে গুগল। সেপ্টেম্বরে বন্ধ হলেও মিউজিক কনটেন্টের ব্যাকআপ রাখার জন্য ব্যবহারকারীরা আগামী ডিসেম্বর পর্যন্ত সময় পাবেন। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় আগামী সেপ্টেম্বরে গুগল প্লে মিউজিক বন্ধ হলেও বাকি বিশ্বের ব্যবহারকারীরা সময় পাবেন অক্টোবর পর্যন্ত। ব্যাকআপের জন্য ইউটিউব মিউজিক অ্যাপে গানের ফাইল ট্রান্সফার করতে হবে। গুগল জানিয়েছে, প্লে মিউজিকের সব ব্যবহারকারীর কাছে মেইল পাঠান হয়েছে। কীভাবে ফাইল ট্রান্সফার করতে হবে- সে বিষয়ে মেইলে নির্দেশনা দেয়া হয়েছে। গুগল মিউজিকে ৬ কোটি গানের বিশাল ভাণ্ডার রয়েছে। ফাইল ট্রান্সফার করতে প্রথমে ইউটিউব মিউজিক অ্যাপটি ডাউনলোড করতে হবে। ডানদিকে থাকা প্রোফাইল পিকচারে ক্লিক করে Settings-এ যেতে হবে। এরপর Transfer from Google Play Music অপশনটি বেছে নিতে হবে। ট্রান্সফার হয়ে গেলে নোটিফিকেশনে তা জানিয়ে দেবে গুগল।

গুগল প্লে মিউজিক ব্যবহারকারীরা প্লে লিস্টস, আর্টিস্টস, অ্যালবামস, গান, কেনা কনটেন্ট, রিকমেন্ডেশন ও আপলোডস বিভাগগুলো ট্রান্সফারের সুযোগ পাবেন। অ্যান্ড্রয়েড ১০-চালিত নতুন ডিভাইস কিনলে প্লে মিউজিকের বদলে ইউটিউব মিউজিক প্রি-ইন্সটলড হিসেবে পাবেন ব্যবহারকারীরা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত