শিক্ষার্থীদের জন্য স্যামসাং-এর স্মার্টফোন

  আইটি ডেস্ক ১৬ এপ্রিল ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিক্ষার্থীদের জন্য স্যামসাং-এর স্মার্টফোন
প্রতীকী ছবি

মোবাইল ডেটা অ্যাকসেস সুবিধা ছাড়া নতুন স্মার্টফোন উন্মোচন করেছে স্যামসাং। শিক্ষার্থীরা যাতে পরীক্ষার সময় মনোযোগ না হারায় সে লক্ষ্যেই স্মার্টফোনটি এনেছে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

ফ্ল্যাগশিপ গ্যালাক্সি সিরিজের মৌলিক সংস্করণ হবে নতুন জে২ প্রো স্মার্টফোনটি। গ্যালাক্সি সিরিজ হলেও ভিন্ন প্রযুক্তিগত ফিচার রয়েছে ডিভাইসটিতে। ৩জি ও ৪জি ডেটা নেটওয়ার্কে সংযুক্ত হবে না ডিভাইসটি। শুধু ওয়াইফাই নেটওয়ার্কে ডেটা অ্যাকসেস করতে পারবেন গ্রাহক।

স্থায়ী নেটওয়ার্ক সংযোগের কারণে শিক্ষার্থীরা পরীক্ষার সময় মনোযোগ হারিয়ে ফেলে। শিক্ষার্থীরা যাতে পরীক্ষায় মনোযোগ ধরে রাখতে পারে সে লক্ষ্যেই স্মার্টফোনটি উন্মোচন করা হয়েছে। এছাড়া বয়স্ক মানুষ যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন না তারাও এটি ব্যবহার করবেন বলে এক বিবৃতিতে জানিয়েছে স্যামসাং।

৩জি ও ৪জি সংযোগ রাখা না হলেও সামনে ও পেছনে ক্যামেরা এবং উচ্চ রেজুলিউশনের পাঁচ ইঞ্চি পর্দা রাখা হয়েছে ডিভাইসটিতে। নতুন গ্যালাক্সি জে ২ প্রো-এর মূল্য বলা হয়েছে ১৮৫ মার্কিন ডলার। শিক্ষার্থীদের জন্য বাড়তি সুবিধাও রাখা হয়েছে।

পরীক্ষা শেষে বাড়তি মূল্য দিয়ে উচ্চমানের স্মার্টফোনের সঙ্গে ডিভাইসটি পরিবর্তনের সুযোগ পাবে শিক্ষার্থীরা। আপাতত শুধু দক্ষিণ কোরিয়ার জন্যই ডিভাইসটি আনা হয়েছে। সাধারণত নভেম্বরে হাজারও শিক্ষার্থী দেশটিতে বিশ্ববিদ্যালয় পরীক্ষা দিয়ে থাকে। এ পরীক্ষাকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিবেচনা করে দেশটি।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.