এবার ইনস্টাগ্রামেই হবে কেনাকাটা লেনদেন

  যুগান্তর ডেস্ক    ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এখন ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামেরই রাখা যাবে লেনদেনবিষয়ক তথ্য আর অ্যাপ থেকেই সরাসরি কেনা যাবে পণ্য- বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসিকে এ তথ্য নিশ্চিত করেছে ফেসবুক মালিকানাধীন প্রতিষ্ঠানটি। ইনস্টাগ্রাম অ্যাপের সেটিংস অপশনের নিচে এ লেনদেন ফিচার দেখা যাচ্ছে। এতে ডেবিট বা ক্রেডিট কার্ডের তথ্য, আগের লেনদেনের তথ্য আর বাড়তি নিরাপত্তার জন্য একটি পিন যোগ করার অপশনও রয়েছে। ইনস্টাগ্রাম অ্যাপেই কোনো খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানের অনলাইন সাইট থেকে এতদিন পণ্য কেনার সুযোগ ছিল, এ ক্ষেত্রে একটি আলাদা পপ-আউট পেজ খুলে প্রচলিত অনলাইন চেকআউট প্রক্রিয়া অনুসরণ করতে হতো। এখন ব্যবহারকারীরা বাড়তি এ ধাপগুলো এড়িয়ে যেতে পারবেন আর ইনস্টাগ্রাম পোস্ট থেকে সরাসরি পণ্য কিনতে পারবেন। ছবি শেয়ারিং প্লাটফর্মটিতে ব্যবসায় আর বিজ্ঞাপনদাতাদের সমর্থনে এটি ইনস্টাগ্রামের নতুন একটি পদক্ষেপ। বর্তমানে এ ফিচার শুধু বাছাইকৃত কিছু অংশীদার প্রতিষ্ঠানই পাচ্ছে, যার মধ্যে অনলাইনের রেস্তোরাঁয় বুকিং দেয়ার সাইট রেজিও রয়েছে বলে জানিয়েছেন একজন ইনস্টাগ্রাম মুখপাত্র। ইনস্টাগ্রামের প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান স্ন্যাপ সম্প্রতি একই ধরনের একটি আপডেট এনেছে। অগমেন্টেড রিয়ালিটি বা এআর সক্ষমতা বাড়িয়ে শপএবল নামে একটি ফিচার আনা হয়েছে স্ন্যাপচ্যাটে। এর মাধ্যমে ব্যবহারকারীরা অ্যাপ থেকে বের না হয়েই তাদের কাছে প্রচার করা পণ্যগুলো কিনতে পারবেন।

-আইটি ডেস্ক

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.