অ্যাপল ওয়াচ ‘বাঁচাল’ তরুণীর প্রাণ

  যুগান্তর ডেস্ক    ০৬ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অ্যাপল ওয়াচ এক মার্কিন তরুণীর প্রাণ বাঁচিয়েছে বলে তার পরিবার দাবি করছে। অ্যাপল ওয়াচের নোটিফিকেশনের পর তাকে দ্রুত হাসপাতালে নেয়া না হলে তিনি মারা যেতে পারতেন এমন কথা বলা হচ্ছে দেশটির বেশ কিছু স্থানীয় সংবাদমাধ্যমে। তবে ডাক্তাররা পরিবারের এ দাবিকে পুরোপুরি সমর্থন করেননি। তরুণীর পরিবার জানিয়েছে, ১৮ বছর বয়সী ডিয়ানা রেকটেনওয়ার্ল্ড ঘটনার সময় একটি গির্জায় ছিলেন।

তখন তার হাতে থাকে অ্যাপল ওয়াচ তার অনিয়মিত হৃদস্পন্দনের কথা জানিয়ে সতর্কবার্তা পাঠায়। মাথাব্যথা এবং শ্বাস-প্রশ্বাসে দুর্বলতা অনুভব করলেও তিনি ভালো আছেন মনে করে প্রথমে তা এড়িয়ে যান। পরে অ্যাপল ওয়াচ তাকে আরেকটি সতর্কবার্তায় জানায় যে হৃদস্পন্দন মিনিটে ১৯০ এ পৌঁছেছে। এর পরই জরুরি চিকিৎসার কক্ষে যান তিনি। চিকিৎসকরা পরীক্ষার পর জানতে পারেন তরুণীর কিডনি সঠিকভাবে কাজ করছিল না। পরে তাকে দীর্ঘস্থায়ী কিডনি রোগের চিকিৎসাও দেয়া হয়।

পরে অ্যাপলের প্রধান টিম কুক এক টুইটবার্তায় বলেন, রেকটেনওয়ার্ল্ডের গল্প তাকে বড় স্বপ্ন দেখতে এবং প্রতিদিন আরও ভালো কিছু করতে অনুপ্রাণিত করেছে। টাম্পা জেনারেল হাসপাতালের পক্ষ থেকে তার চিকিৎসা নিশ্চিত করা হয়েছে বলে জানান। তবে তার শারীরিক অবস্থা নিয়ে কোনো মন্তব্য করা হয়নি। হাসপাতালের এক মুখপাত্র বলেন, তাদের চিকিৎসকরা কখনই অ্যাপল ওয়াচ তার জীবন বাঁচিয়েছে বলে দাবি করেনি। এর আগে ২০১৫ সালেও এক কিশোর ফুটবল খেলার সময় অসুস্থ হয়ে পড়লে

অ্যাপল ওয়াচ তাকে নোটিফিকেশন পাঠায় এবং পরে হাসপাতালে নেয়া

হলে সুস্থ হয়। -আইটি ডেস্ক

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.