বিজ্ঞাপন ছাড়াই দেখা যাবে ইউটিউব ভিডিও

  আইটি ডেস্ক ২২ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইউটিউব প্রাইম
ছবি: ইন্টারনেট

ইউটিউব সম্প্রতি ঘোষণা করেছে এখন থেকে কোনো বিজ্ঞাপন ছাড়াই উপভোগ করা যাবে ইউটিউব ভিডিও। আর ভিআইপি এ সেবাটির নাম দেয়া হয়েছে ইউটিউব প্রাইম।

যদিও এর পূর্বেও ইউটিউব তাদের ভিআইপি সাবস্ক্রিপশন সেবা নিয়ে এসেছিল যার নাম ছিল ইউটিউব রেড। ইউটিউব রেড ব্যবহারে বিভিন্ন সামাজিক সমস্যা লক্ষ্য করায় এর পরিবর্তে ইউটিউব প্রাইম সেবা চালু করবে ইউটিউব।

ইউটিউব রেডের তুলনায় ৩০ শতাংশ কম মূল্যও আদায় করবে ইউটিউব প্রাইমে। ইউটিউব প্রাইমে উপভোগ করা যাবে সব ধরনের ভিডিও, যেমনটা করা যায় সাধারণ ইউটিউবে।

ইউটিউব প্রাইম সেবায় লক্ষ্য করা যাবে না কোনো ধরনের বিজ্ঞাপন, তবে তার জন্য প্রতি মাসে আদায় করা হবে ১১.৯৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি মূল্য প্রায় ১০১৫ টাকা।

ইউটিউব প্রাইম সেবায় রয়েছে, ইউটিউব মিউজিকের আলাদা সাবস্ক্রিপশন, যার জন্য গুনতে হবে ৯.৯৯ মার্কিন ডলার যা বাংলাদেশি মূল্য প্রায় ৮৪৫ টাকা। যদিও এ সমস্ত টাকার ৬০ শতাংশ টাকাই দেয়া হবে ইউটিউব ক্রিয়েটর্সদের।

ইউটিউব প্রাইম ও ইউটিউব প্রাইম মিউজিক অ্যাপ থেকে সরাসরি ডাউনলোড করা যাবে ভিডিও এবং ভিডিও এর পাশাপাশি শোনা যাবে অডিও গানও। চলতি মাসের ২২ তারিখে উন্মোচন করা হবে ইউটিউবের ভিআইপি সেবা ইউটিউব প্রাইম ও ইউটিউব প্রাইম মিউজিক।

মার্কিন যুক্তরাষ্ট্রসহ ইউরোপের বিভন্ন দেশে ব্যবহার করা যাবে ইউটিউব প্রাইম। এশিয়ার দেশগুলোতে ইউটিউব প্রাইম ব্যবহার করে যাবে কিনা তা এখনও নিশ্চিত করেনি ইউটিউব।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.