ফেসবুকে পরীক্ষামূলকভাবে গ্রুপ সাবস্ক্রিপশন চালু

  আনিকা জীনাত ২৩ জুন ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেসবুকে পরীক্ষামূলকভাবে গ্রুপ সাবস্ক্রিপশন চালু

ফেসবুক গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটরদের বাড়তি আয়ের পথ তৈরি করে দিচ্ছে। বড় বড় ফেসবুক গ্রুপগুলোতে সদস্য হতে গেলে গ্রুপ অ্যাডমিনরা ৪ দশমিক ৯৯ ডলার থেকে ২৯.৯৯ ডলার পর্যন্ত সাবস্ক্রিপশন ফি চার্জ করতে পারবেন।

বুধবার এক ব্লগ পোস্টের মাধ্যমে পরীক্ষামূলকভাবে গ্রুপ সাবস্ক্রিপশন চালুর বিষয়টি ঘোষণা করে ফেসবুক।

এর আগে সব সময়ই ফেসবুক গ্রুপগুলো ফ্রি ছিল। কিন্তু অদূর ভবিষ্যতে অ্যাডমিনরা প্রিমিয়াম সাব-গ্রুপ চালুর সুবিধা পেতে পারেন। এতে করে প্রিমিয়াম সাব-গ্রুপের সদস্যরা অ্যাডমিনদের কাছ থেকে আরও মানসম্পন্ন কনটেন্ট পাবেন।

তবে অর্থের বিনিময়ে অনেকেই এ সুবিধাটি নিতে চাইবেন না। ফলে গ্রুপগুলো থেকে অনেকে মুখ ফিরিয়ে নিতে পারেন। যেমন লাইফ স্টাইল ব্লগার সারাহ মুলারের গ্রুপে ঢুকতে হলে ১৪ দশমিক ৯৯ ডলার খরচ করতে হবে। কলেজ কাউন্সিলরের কাছে ভর্তি সংক্রান্ত তথ্য পেতে কোনো গ্রুপে যোগ দিতে চাইলে ব্যয় করতে হবে ২৯ দশমিক ৯৯ ডলার।

এ ব্যাপারে ফেসবুক জানিয়েছে, যে অ্যাডমিনরা গ্রুপগুলোকে বড় করে তুলতে চায় এবং এর পেছনে নিজের সময় ব্যয় করে তাদের আয়ের সুযোগ করে দিতেই নতুন টুলটি যুক্ত করা হচ্ছে।

সাব-গ্রুপে আরও বেশি করে পোস্ট দিয়ে, ভিডিও তৈরি করে, অনলাইন মিটআপ ও ইভেন্ট তৈরির মাধ্যমে এ টাকা আয় করা যাবে। টুলটির কারণে আইওএস ও অ্যান্ড্রয়েডের মাধ্যমে ব্যবহারকারীদের সাবস্ক্রিপশন ফিয়ের কিছু ভাগ পাবে অ্যাপল ও গুগল। দ্য ভার্জ অবলম্বনে। -আনিকা জীনাত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter