ফেসবুক নিউজফিডে বড় ধরনের পরিবর্তনের ঘোষণা

  যুগান্তর ডেস্ক    ১৪ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফেসবুকের ব্যবহারকারীদের কথা বিবেচনায় এনে প্রতিষ্ঠানের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ নতুন ঘোষণা দিয়েছেন। নতুন ঘোষণা অনুযায়ী, ফেসবুক নিউজফিডে এখন থেকে প্রকাশকদের কনটেন্টের চেয়ে বন্ধু ও পরিবারের সামাজিক যোগাযোগ সম্পর্কিত কনটেন্টে বেশি প্রাধান্য দেয়া হবে। বৃহস্পতিবার মার্ক জাকারবার্গ তার ফেসবুক পোস্টে এই ঘোষণা দেন। ২০০৪ সালে প্রতিষ্ঠিত হওয়া ফেসবুক ছিল পরিবার ও বন্ধুদের জন্য। ব্যবহারকারীরা তাদের বন্ধুদ বা পরিবারের নানা আনন্দ-বেদনা ভাগ করে নেয়া হতো বর্তমান সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকে। কিন্তু সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে ফেসবুকের সংজ্ঞা বদলে গেছে। এখন ফেসবুকে বিজ্ঞাপন, ব্র্যান্ড, ব্যবসায়িক পোস্টে নিউজফিড ভরে গেছে। জাকারবার্গ জানিয়েছেন, তিনি তার কমিউনিটির গ্রাহকদের প্রতিক্রিয়ায় জেনেছেন ব্যবসা, ব্র্যান্ড এবং মিডিয়ার পোস্টগুলো বন্ধু ও পরিবারের জন্য ব্যক্তিগত মুহূর্তগুলো নষ্ট করছে। পাবলিক কনটেন্টের কারণে এখন ফেসবুকের বেশিরভাগ গ্রাহক বিরক্ত। পোস্টে জাকারবার্গ বলেন, ‘আমি আশা করি, ফেসবুকে আপনি যে সময় ব্যয় করবেন তা আরও মূল্যবান হবে। আর আমরা যদি সঠিক কাজটি করে থাকি, আমি বিশ্বাস করি, এটি দীর্ঘ মেয়াদে আমাদের সমাজ আর ব্যবসার জন্য ভালো হবে।’ তবে জাকারবার্গ জানিয়েছেন যদিও এই পরিবর্তন আসতে সময় লাগবে তবে ব্যবহারকারীরা এখন থেকেই তাদের নিউজফিডে প্রকাশনা আর ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর পোস্ট কম দেখবে আর বন্ধু ও পরিবারের কনটেন্ট বেশি আসা দেখতে শুরু করবেন। প্রিয় টেক।

-আইটি ডেস্ক

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

gpstar

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter