নতুন চার রঙে আইফোন

  যুগান্তর ডেস্ক    ০৮ জুলাই ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

অ্যাপল আনছে চার রঙের আইফোন
ছবি: সংগৃহীত

চলতি বছরের শেষ দিকে অন্তত চারটি নতুন রঙে আইফোন বাজারে আনবে অ্যাপল, এমনটাই ধারণা করছেন কেজিআই সিকিউরিটিজের বিশ্লেষক মিং-চি কুয়ো। অ্যাপল বিষয়ে সঠিক তথ্য দেয়ায় খ্যাতি রয়েছে কুয়োর।

বলা হচ্ছে এ বছর দুটি নতুন আইফোন উন্মোচন করবে অ্যাপল। এর মধ্যে একটি হতে পারে ৬.৫ ইঞ্চি ওলেড পর্দার আইফোন, আর অন্যটি ৬.১ ইঞ্চি এলইডি পর্দার আইফোন।

কুয়োর ধারণামতে কালো, সাদা এবং নতুন গোল্ড রঙে ৬.৫ ইঞ্চি আইফোন উন্মোচন করা হবে। অন্যদিকে ৬.১ ইঞ্চি আইফোনটি উন্মোচন করা হতে পারে ধূসর, সাদা, নীল, লাল এবং কমলা রঙে, বলা হয়েছে প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে।

প্রতিবেদনের তথ্য সত্য হলে চলতি বছর নতুন অন্তত চারটি রং দেখা যাবে আইফোনে, যা অ্যাপলের প্রচলিত রীতির বাইরে।

সাধারণত নতুন আইফোন উন্মোচনের কয়েক মাস পর প্রোডাক্ট (রেড) সমর্থনে ওই মডেলের লাল রঙের আইফোন উন্মোচন করে মার্কিন প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানটি। আফ্রিকায় এইচআইভি এবং এইডস রোগ মোকাবেলায় গঠিত সংগঠনের প্রচারণায় প্রোডাক্ট (রেড) পণ্য এনে থাকে অনেক প্রতিষ্ঠান।

এর আগে কখনোই কমলা আইফোন উন্মোচন করেনি অ্যাপল। প্রতিষ্ঠানের প্রচলিত ধূসর, কালো এবং সাদা আইফোনের রঙে বৈচিত্র্যতা আনতে ডিভাইসের কেইসের ওপরই নির্ভর করা হয়।

২০১৩ সালে পলিকার্বোনেট বডির ৫সি বাজারে আনে অ্যাপল। সবুজ, নীল, হলুদ, গোলাপি এবং সাদা রঙে বাজারে আনা হয় ডিভাইসটি। এর পাশাপাশি আইফোন ঢ-এর গোল্ড সংস্করণও আনতে পারে অ্যাপল, বছরের শুরুতে এফসিসির তথ্য থেকে এমনটাই আভাস পাওয়া গেছে। -আইটি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter