মাত্র এক স্ট্যাটাসেই ৩৩০ কোটি ডলার হারাল ফেসবুক

  যুগান্তর ডেস্ক ১৭ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

এক স্ট্যাটাসেই ৩৩০ কোটি ডলার হারাল ফেসবুক

এক স্ট্যাটাসে ফেসবুকের নিউজ ফিডের নতুন পরিবর্তনের কথা জানিয়েছিলেন মার্ক জাকারবার্গ। এ খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমটির শেয়ার দর কমেছে সাড়ে ৪ শতাংশ। এতে তার শেয়ারের মূল্য ৩৩০ কোটি ডলার কমে গেছে।

শুধু তা-ই নয়, এ স্ট্যাটাসের পর বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির চতুর্থ স্থানটি হারাতে হয় তাকে। ব্লুমবার্গের তথ্যমতে, শুক্রবার ৭৭ দশমিক ৮ বিলিয়ন ডলারের সম্পদ দিয়ে দিন শুরু করা মার্কের দিন শেষে সম্পদের মূল্য দাঁড়ায় ৭৪ বিলিয়ন ডলারে। ফলে পঞ্চম শীর্ষ ধনী স্প্যানিশ ব্যবসায়ী আমানসিও ওর্তেগা জাকারবার্গকে টপকে যান।

সম্প্রতি ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা এক স্ট্যাটাসে জানিয়েছিলন, এখন থেকে বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের পোস্ট আরও বেশি অগ্রাধিকার পাবে আপনার ফেসবুকের নিউজ ফিডে। কমে আসবে সংবাদ বা বাণিজ্যিক পেজের লিংক। সামাজিক যোগাযোগকে আরও অর্থপূর্ণ করতেই এমন উদ্যোগ নেয়া হচ্ছে।

এতদিন পর্যন্ত ফেসবুকের লক্ষ্য ব্যবহারকারীদের সামনে প্রাসঙ্গিক পোস্ট হাজির করার মাঝে সীমাবদ্ধ থাকলেও এখন থেকে আমরা ব্যবহারকারীদের মাঝে যোগাযোগ বাড়ানোর দিকে সর্বাধিক জোর দেব বলে জানিয়েছেন জাকারবার্গ।

এই সিদ্ধান্তের ফলে আগামী দিনগুলোয় ব্যবহারকারীরা তাদের ফিডে পেজ ও গ্রুপের পোস্টের বদলে বেশিরভাগ ফেসবুক ফ্রেন্ডলিস্টে থাকা মানুষদের পোস্ট দেখতে পাবেন। ফলে যারা পেইজ ও গ্রুপের চালান তাদের পোস্টের রিচ আরও কমে যাবে। এতে ফেসবুকভিত্তিক ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো নতুন পরিবর্তনের ফলে অসুবিধায় পরবেন বলে ধারণা করছেন অনেক প্রযুক্তি বিশ্লেষক। বিডিনিউজ।

-আইটি ডেস্ক

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter