দেশে উবার চালু করল ‘সেইফটি টুলকিট’

  আইটি ডেস্ক ৩০ আগস্ট ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দেশে উবার চালু করল ‘সেইফটি টুলকিট’

বাংলাদেশে ‘সেইফটি টুলকিট’ চালু করেছে অ্যাপভিত্তিক পরিবহন সেবাদাতা প্রতিষ্ঠান উবার। এই অপশনের মাধ্যমে যাত্রীরা উবারের সব সেইফটি ফিচার অ্যাপের একটি নির্দিষ্ট স্থানে সহজেই খুঁজে পাবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। চলতি বছর মে মাসে এই ফিচার সর্বপ্রথম যুক্তরাষ্ট্রে চালু করা হয়।

উবারের পক্ষ থেকে বলা হয়, এই সেইফটি টুলকিট এমনভাবে তৈরি করা হয়েছে যেন যাত্রীরা সহজেই উবারের সেফটি ফিচারগুলো ব্যবহার করতে পারেন। পাশাপাশি পুরানো এবং নতুন ফিচারগুলোর ব্যাপারে সচেতনতা বৃদ্ধিতেও সহায়ক হবে এই টুলকিটটি।

চালক ট্রিপ গ্রহণ করার সঙ্গে সঙ্গে অ্যাপের হোম স্ক্রিনে ভেসে উঠবে সেইফটি টুলকিট অপশনটি, যা ট্রিপ শেষ হওয়া পর্যন্ত ব্যবহার করা যাবে। এ বিষয়ে উবারের পণ্য ব্যবস্থাপনা পরিচালক শচীন কানসাল বলেন, ‘উবারে যাত্রী ও চালকদের নিরাপত্তার বিষয়কে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়।

সে লক্ষ্যে আমরা প্রযুক্তির ব্যবহার করে তাদের নিরাপত্তাজনিত বিষয়গুলো সমাধানে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। বাংলাদেশের হাজার হাজার যাত্রীর জন্য ‘সেইফটি টুলকিট’ চালু করা আমাদের এই প্রচেষ্টারই একটি অংশ।’ ‘সেফটি টুলকিটের অন্যতম একটি ফিচার ‘ট্রাস্টেড কনটাক্টস’।

এই ফিচারের সাহায্যে যাত্রীরা স্বয়ংক্রিয়ভাবে তাদের সব ট্রিপ অথবা বাছাইকৃত কিছু ট্রিপ সম্পর্কে তাদের পরিবারের সদস্য ও কাছের মানুষদের জানাতে পারবেন।’ এ ছাড়াও এতে থাকা ‘ইমারজেন্সি বাটন’ যাত্রীদের সরাসরি ৯৯৯-এ কল করার সুযোগ দেবে। এর ফলে জরুরি সময়ে এবং অনাকাক্সিক্ষত প্রয়োজনে দ্রুততম সময়ে নিরাপত্তা পাওয়া সহজ হবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter