ভুয়া অ্যাপ থেকে বাঁচার উপায়

  আইটি ডেস্ক ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভুয়া অ্যাপ থেকে বাঁচার উপায়

অনলাইনে প্রয়োজনীয় অ্যাপের পাশাপাশি অনেক ভুয়া অ্যাপ রয়েছে। এ অ্যাপগুলো ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নেয় কিংবা অতিরিক্ত পরিমাণে বিজ্ঞাপন প্রদর্শন করে বিরক্তির কারণ হয়ে থাকে। তাই ফোনে কোনো অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করার আগে অবশ্যই দেখে নিতে হবে অ্যাপটি ভুয়া কিনা। কীভাবে চেনা যাবে ভুয়া অ্যাপ এ নিয়ে বিস্তারিত এ প্রতিবেদনে।

বিবরণ পড়ুন

অ্যাপ ডাউনলোডের আগে অ্যাপের বিবরণ ভালো করে পড়ুন। নকল বা ভুয়া অ্যাপে প্রচুর বানান বা ব্যাকরণগত ভুল থাকতে পারে। যদি কোনো অ্যাপে এমন ভুল অনেক বেশি চোখে পড়ে তাহলে অ্যাপটি ডাউনলোডের আগে সতর্কতা অবলম্বন করুন। কেননা প্রকৃত ডেভেলপাররা এ ধরনের ভুল করবেন না। তাই কোনো একটি অ্যাপের মৌলিক বিবরণে এ ধরনের ভুল থাকা মানে অ্যাপটি ভুয়া হওয়ার সম্ভাবনা বেশি।

অফিসিয়াল স্টোর থেকে ডাউনলোড করুন

অ্যাপ ডাউনলোডের জন্য অনলাইনে বহু প্লাটফর্ম রয়েছে। তবে অ্যাপ সব সময় অফিসিয়াল অ্যাপ স্টোর বা প্লাটফর্ম থেকে ডাউনলোড করা উচিত। কেননা অফিসিয়াল অ্যাপ স্টোরগুলোতে ক্ষতিকারক অ্যাপ খুঁজে পাওয়া গেলে অভিযোগ করা মাত্র স্টোর কর্তৃপক্ষ সেগুলো তাড়াতাড়ি সরিয়ে ফেলার চেষ্টা করে।

কতবার ডাউনলোড হয়েছে

কোনো অ্যাপ আসল নাকি ভুয়া তা যাচাই করার খুবই ভালো একটি সূচক হল ডাউনলোড সংখ্যা। যদি কোনো অ্যাপের ডাউনলোড সংখ্যা বেশি থাকে তাহলে অ্যাপটি ভুয়া হওয়ার সম্ভাবনা কম।

রিভিউ দেখুন

অ্যাপ স্টোরগুলোতে অ্যাপের নিচেই রয়েছে ব্যবহারকারীদের রিভিউ ও মন্তব্য দেয়ার অপশন। সেখান থেকে অ্যাপ ডাউনলোডের আগে আগের অ্যাপটি ব্যবহার করেছে এমন ব্যবহারকারীদের মন্তব্যগুলো পড়ে নিতে পারেন। যদি অ্যাপটি ভুয়া হয় তাহলে ব্যবহারকারীরা অবশ্যই সেটি নিয়ে অভিযোগ করবেন। সেখানে থেকেই আপনি অ্যাপটি সম্পর্কে ধারণা পেতে পারবেন। টেকশহর।

-আইটি ডেস্ক

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter