শাওমির পোকো এফ ১ স্মার্টফোন নিয়ে হতাশা

  আইটি ডেস্ক ০৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শাওমির পোকো এফ ১ স্মার্টফোন নিয়ে হতাশা
শাওমি পোকো এফ১ ফোন। ছবি: সংগৃহীত

সম্প্রতি বাজার গরম করে শাওমি নিয়ে এসেছে নতুন বাজেট ফ্ল্যাগশিপ পোকো এফ১ ফোন। এ ফোনের অন্যতম প্রধান আকর্ষণ ৮ জিবি র‌্যাম ও স্নাপড্রাগন ৮৪৫ চিপসেট। কম দামে এর চেয়ে ভালো ফ্ল্যাগশিপ ফোন নেই বললেই চলে।

কিন্তু নতুন এ ফোনের বিরুদ্ধে এসেছে মারাত্মক অভিযোগ। কম দামে ফ্ল্যাগশিপ ফোন উন্মুক্ত করলেও যারা বেশি মাল্টিমিডিয়া ব্যবহার করেন তাদের জন্য হতাশার হবে এ ফোন। কেননা এ ফোনে ওয়াইড ভাইন এল১ ডিআরএম (ডরফবারহব খ১ উজগ নেই)। আর এ কারণে ইন্টারনেট থেকে এইচডি ভিডিও স্ট্রিম করতে পারছে না পোকো এফ১ ফোন। ফলে এ বাজেট ফ্ল্যাগশিপে নেটফ্লিক্স, অ্যামাজন বা গুগল প্লে থেকে এইচডি স্ট্রিম করা যাচ্ছে না।

এ ফোনে রয়েছে ওয়াইড ভাইন এল৩ যা শুধু স্ট্যান্ডার্ড ডেফিনেশন (ঝউ) স্ট্রিম করতে সক্ষম। ওয়াইড ভাইন এল১, এল২, এল৩ এর মধ্যে সবচেয়ে পুরনো টেকনোলজি ওয়াইড ভাইন এল৩ ব্যবহার হয়েছে এ ফোনে।

আর সম্প্রতি এ খবরটি যাচাই করে দেখেছে ভারতীয় প্রযুক্তি সাইট গ্যাজেট ৩৬০। যেসব ফোনে ওয়াইড ভাইন এল১ থাকে সেই ফোনে নেটফ্লিক্সের সব ভিডিওর ওপরে এইচডি আইকন দেখা যায়। তবে পোকো এফ১ ফোনে কোনো নেটফ্লিক্স ভিডিও এইচডি তে দেখা সম্ভব হয়নি। এ বিষয়ে শাওমির কাছে জানতে চাওয়া হলে প্রতিষ্ঠান থেকে এখনও কোনো মন্তব্য পাওয়া যায়নি। -আইটি ডেস্ক

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter