কলরেট সমন্বয়ের প্রভাব পর্যালোচনা করছে বিটিআরসি

  আইটি ডেস্ক ০৫ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কলরেট সমন্বয়ের প্রভাব পর্যালোচনা করছে বিটিআরসি
কলরেট সমন্বয়ের প্রভাব পর্যালোচনা করছে বিটিআরসি

এক কলরেট সীমা চালুর পর গ্রাহকের ওপর কী প্রভাব পড়েছে সেটি পর্যালোচনা করতে শুরু করেছে বিটিআরসি।

বিটিআরসির নির্দেশনায় আগস্টের দ্বিতীয় সপ্তাহ থেকে অফনেট-অননেট তুলে দেয় অপারেটরগুলো। ফলে যে কোনো অপারেটরে কথা বলার খরচ প্রতি মিনিট সর্বনিু ৪৫ পয়সা এবং সর্বোচ্চ ২ টাকার সীমায় ঠিক হয়।

কিন্তু গ্রাহক পর্যায়ে অধিকাংশের অভিযোগ যে, এর ফলে গ্রাহকের বাড়তি খরচ হচ্ছে এবং অপারেটরগুলোর আয় বেড়েছে।

সাধারণ গ্রাহকদের এমন অভিযোগকে প্রথম দিকে উড়িয়ে দিলেও পরে বিষয়টি নিয়ে পর্যালোচনামূলক প্রতিবেদন তৈরির কাজে হাত দিয়েছে বিটিআরসি।

সেপ্টেম্বরের শুরুর দিকেও বিটিআরসি নিয়মিত কমিশন বৈঠকে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। পরে বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগ থেকে এই পর্যালোচনার কাজ শুরু করা হয়েছে।

এর আগে অন-নেটে সর্বনিু রেট ছিল প্রতি মিনিটে ২৫ পয়সা। আর অফ-নেট কলের ক্ষেত্রে প্রতি মিনিটে মূল্য ছিল ৬০ পয়সা। যদিও অপারেটররা এত কম কখনই চার্জ করেনি। এদিকে বিটিআরসির একটি সূত্র বলছে, নতুন অভিন্ন রেট কার্যকর হওয়ার ফলে অপারেটর ভেদে ১০ থেকে ২০ শতাংশ পর্যন্ত আয় বেড়েছে।

ঘটনাপ্রবাহ : কলরেট বৃদ্ধি

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×