বাংলাদেশ রেলওয়েতে ২২১ জনকে নিয়োগ

  বিপ্লব রহমান ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

‘বাংলাদেশ রেলওয়ে, পূর্বাঞ্চলের লেভেল ক্রসিং গেটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন’ শীর্ষক প্রকল্পে চুক্তিভিত্তিক ২২১ গেটকিপার নিয়োগ দেয়া হবে। এ জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট (www.railway.gov.bd) এ পাওয়া যাবে। চাইলে আজই আবেদন করুন।

আবেদনের যোগ্যতা : বাংলাদেশ রেলওয়ের বিজ্ঞপ্তি অনুযায়ী, চুক্তিভিত্তিক গেটকিপার পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। আবেদন করতে হলে প্রার্থীর বয়স ২০ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে, ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

আবেদন প্রক্রিয়া : বাংলাদেশ রেলওয়েতে নিয়োগের জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম, লিখিত ও মৌখিক পরীক্ষার প্রবেশপত্র প্রতিষ্ঠানের ওয়েবসাইট (www. railway.gov.bd) এ পাওয়া যাবে। আবেদন ফরম এ-৪ সাইজের কাগজে প্রিন্ট করে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট আকারের সত্যায়িত রঙিন ছবি নির্ধারিত স্থানে লাগাতে হবে। পরীক্ষা ফি বাবদ ৫০ টাকার ডিডি বা পে-অর্ডার সংযুক্ত করে দিতে হবে। আবেদনপত্রের খামের ওপর পদের নাম, নিজ জেলা ও কোটা থাকলে তা উল্লেখ করতে হবে।

আবেদন করার শেষ তারিখ : আবেদনপত্র আগামী ২০ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে বিকাল ৫টার মধ্যে ‘চিফ পার্সোনাল অফিসার (পূর্ব) বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম’-এর দফতরে পৌঁছাতে হবে

নিয়োগ প্রক্রিয়া : বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম (পূর্ব) অফিস সূত্রে জানা যায়, মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। আবেদন যাচাই-বাছাইয়ের পর যোগ্যদের ঠিকানায় মৌখিক পরীক্ষার প্রবেশপত্র পাঠান হবে। ৫০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। একজন প্রার্থীকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে। নিয়োগ পরীক্ষা নেয়া হবে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে। মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্র, চারিত্রিক সনদ, কোটাসংশ্লিষ্ট সনদসহ অন্যান্য ক্ষেত্রে প্রযোজ্য সব সনদের মূলকপি সঙ্গে রাখতে হবে। বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম অফিস সূত্রে জানা যায়, মৌখিক পরীক্ষায় প্রার্থীর নিজের সম্পর্কেই সাধারণত প্রশ্ন করা হয়ে থাকে। এর পাশাপাশি সাধারণ জ্ঞান থেকেও প্রশ্ন করা হয়ে থাকে। দেখা হয় শারীরিক যোগ্যতাও।

বেতন ভাতা : নির্বাচিতদের মধ্য থেকে পূর্বাঞ্চল রেলওয়ের আওতাধীন ঢাকা মেট্রোপলিটন এলাকায় নিয়োগকৃতদের ১৫ হাজার ৫৫০ টাকা। চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ, গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় ১৪ হাজার ৯৫০ টাকা এবং অন্যান্য স্থানের জন্য মাসিক ১৪ হাজার ৪৫০ টাকা সাকুল্য বেতন পাবেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×