৩৭৪ জনকে নিয়োগ দেবে প্রাণিসম্পদ অধিদফতর

  চাকরির খোঁজ প্রতিবেদক ১০ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারি চাকরি প্রত্যাশীদের জন্য সুসংবাদ। জনবল নিয়োগ দেবে বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদফতর। বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের অর্থায়নে প্রাণিসম্পদ অধিদফতরের বাস্তবায়নাধীন প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের অধীন ৬টি পদে মোট ৩৭৪ জনকে নিয়োগ দেয়া হবে। এ লক্ষে জনবল চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। এর আগে চার পদে মোট ৬১০ জনকে নিয়োগ দেয়ার লক্ষে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল প্রাণিসম্পদ অধিদফতর।

কোন পদে কতজন : বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাণিসম্পদ অধিদফতরে অফিস সহকারী পদে ৩ জন, ড্রাইভার পদে ৩৬০ জন, অফিস সহায়ক ৩ জন, ব্যক্তিগত সহকারী পদে ৩, ডাটা এন্ট্রি অপারেটর পদে ৩ এবং অ্যাকাউন্ট্যান্ট পদে ৩ জনকে নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে কোনো সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য হিসাববিজ্ঞান/ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতক পাস এবং অন্য সব পদের জন্য যে কোনো বিষয়ে স্নাতকসহ উচ্চমাধ্যমিক/মাধ্যমিক/অষ্টম শ্রেণী পাস প্রার্থীরা আবেদন করতে পারেন। কিছু কিছু পদের জন্য এক থেকে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতার প্রয়োজন আছে। সঙ্গে কম্পিউটার ও মাইক্রোসফট অফিসে কাজের দক্ষতা থাকতে হবে।

বয়স : প্রাণিসম্পদ অধিদফরের এসব পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। মুক্তিযোদ্ধার নাতি/নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

বেতন-ভাতা : অফিস সহকারী ও অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য ৩৫,০০০ টাকা,

ড্রাইভার ও ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য ৩০,০০০ টাকা,

ব্যক্তিগত সহকারী পদের বেতন ২৫,০০০ টাকা এবং

অফিস সহায়ক পদের বেতন ২০,০০০ টাকা।

আবেদন পদ্ধতি : প্রার্থীদের প্রাণিসম্পদ অধিদফতরের ওয়েবসাইট থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। সংগৃহীত আবেদন ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। প্রাণিসম্পদ অধিদফতরের ওয়েবসাইট (www.dls.gov.bd)।

আবেদনপত্রের সঙ্গে ১০ টাকার ডাকটিকিট যুক্ত করতে হবে। অনলাইনের আবেদনপত্রের সব অংশ পূরণ করে দাখিল করা হলেও পরীক্ষা ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।

সরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের অনুমতিপত্রের মূল কপি দাখিল করতে হবে।

প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ, নিজ জেলাসহ অন্য সব তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা আছে, অনলাইন আবেদনপত্রে হুবহু সেভাবে লিখতে হবে এবং আবেদনপত্রটির কালার প্রিন্ট সংরক্ষণ করতে হবে। প্রার্থী নির্বাচনে জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্য সব ধরনের কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে। ত্রুটিপূর্ণ ও অসম্পূর্ণ আবেদনপত্র কোনো কারণ দর্শানো ছাড়াই বাতিল বলে গণ্য হবে।

আবেদনের শেষ তারিখ : এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদনের শেষ তারিখ ১৩ মে, ২০১৯ বিকাল ৫টা।

বাছাই : লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এসব পরীক্ষার তারিখ, সময় ও স্থান এবং পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি প্রাণিসম্পদ অধিদফতরের ওয়েবসাইট (www.job.dls.gov.bd) এবং যোগ্য প্রার্থীর আবেদনপত্রে প্রদত্ত মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানানো হবে। হ

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×