বন অধিদফতরে জনবল নিয়োগ

  এমএ রহমান। ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনবল নেবে সরকারের বন অধিদফতরের অধীন বন্যপ্রাণী ও প্রকৃত সংরক্ষণ অঞ্চল। প্রতিষ্ঠানটিতে ৪ পদে মোট ৮ জনকে নিয়োগ দেয়া হবে। এ লক্ষ্যে সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি বাংলাদেশ বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্পের আওতায় অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগ দেয়া হবে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। আর প্রস্তুতিটা শুরু করুন এখন থেকেই। বিস্তারিত জানাচ্ছেন এমএ রহমান।

কোন পদে কত নিয়োগ : বন অধিদফতরে হিসাব রক্ষক পদে ৫ জন, ল্যাব টেকনেশিয়ান একজন, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে একজন, সহকারী টেক্সিডার্মিস্ট পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : প্রতিটি পদের বিপরীতে আলাদা আলাদা যোগ্যতা চাওয়া হয়েছে। নিন্মে তা দেয়া হল-

হিসাব রক্ষক : এই পদে পাঁচজন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য থেকে স্নাতক পাস হতে হবে। এ ছাড়া কম্পিউটার পরিচালনায় দক্ষ ও সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। প্রকল্পে কর্মরত প্রার্থীদের অগ্রাধিকারসহ বয়স শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৮ হাজার ৩০০ টাকা স্কেলে। থাকবে প্রতিষ্ঠানের নির্দিষ্ট সুযোগ সুবিধাও।

ল্যাব টেকনিশিয়ান : পদটিতে একজন নিয়োগ দেয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে ল্যাবরেটরি বিজ্ঞান বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি ও সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞ হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৭ হাজার ৫৪ টাকা স্কেলে। থাকবে নির্দিষ্ট সুযোগ সুবিধাও।

অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক : এই পদে একজন নিয়োগ দেয়া হবে। এইচএসসি পাস হলেই পদটিতে আবেদন করা যাবে। তবে কম্পিউটার পরিচালনায় দক্ষ ও সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞদের দেয়া হবে অগ্রাধিকার। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৭ হাজার ৫৪ টাকা স্কেলে। থাকবে প্রতিষ্ঠানের নির্দিষ্ট সুযোগ সুবিধাও।

সহকারী টেক্সিডার্মিস্ট : পদটিতে একজন নিয়োগ দেয়া হবে। বিজ্ঞান শাখা থেকে এসএসসি পাস হলে পদটিতে আবেদন করা যাবে। তবে সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞদের দেয়া হবে অগ্রাধিকার। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৭ হাজার ৫৪ টাকা স্কেলে। থাকবে প্রতিষ্ঠানের নির্দিষ্ট সুযোগ-সুবিধাও।

আবেদন বিস্তারিত : আবেদন সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে হবে এই ঠিকানায়- মো. জাহিদুল কবির, বন সংরক্ষক, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল এবং প্রকল্প পরিচালক, বাংলাদেশ বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন প্রকল্প, বন ভবন, আগারগাঁও, ঢাকা।

আবেদনের সময়সীমা : এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আগ্রহী প্রার্থীরা ২২ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×