বাছাই করা চাকরি

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর ডেস্ক   

বিআরটিএ

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দুটি ক্যাটাগরিতে মোট আটজনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

যোগ্যতা : উচ্চ মাধ্যমিক বা সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। ওই পদে দুজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগ প্রাপ্তরা বেতন পাবেন ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

পদের নাম : অফিস সহায়ক

যোগ্যতা : মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ওই পদে ছয়জনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগ প্রাপ্তরা বেতন পাবেন ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া : চারিকর আবেদন ফরম বিআরটিএর (http://brta.portal.gov.bd/)ওয়েবসাইটে পাওয়া যাবে এবং তা পূরণ করে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ), পুরাতন বিমান বন্দর সড়ক, এলেনবাড়ি তেজগাঁও, ঢাকা-১২১৫ ঠিকানায় পৌঁছাতে হবে।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীদের ২৫ ফেব্রুয়ারি ২০১৮ তারিখের মধ্যে ডাকাযোগে আবেদনপত্র পৌঁছাতে হবে।

বিস্তারিত জানুন বিজ্ঞপ্তিতে

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তিনটি পদে মোট ১১ জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর

যোগ্যতা : যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম স্নাতক ডিগ্রি থাকতে হবে। ওই পদে চারজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা

পদের নাম : ক্যাশিয়ার

যোগ্যতা : যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় কমপক্ষে স্নাতক ডিগ্রি থাকতে হবে। ওই পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা

পদের নাম : অফিস সহায়ক

যোগ্যতা : যেকোনো স্বীকৃত বোর্ড হতে কমপক্ষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ওই পদে ছয়জনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়েয় (http://moysports.gov.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করে খামের ওপর পদের নাম, নিজ জেলা ও বিশেষ কোটা উল্লেখ করে যুগ্ম সচিব (প্রশাসন) ও সভাপতি, বিভাগীয় নির্বাচন/বাছাই কমিটি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় (কক্ষ নং-৫০৫ ভবন নং-০৭), বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবার পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা আগামী ২৮ ফেব্রুয়ারি ২০১৮ তারিখের মধ্যে আবেদনপত্র পাঠাতে পারবেন।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন।

কৃষি সম্প্রসারণ অধিদফতর

কৃষি সম্প্রসারণ অধিদফতর শূন্য পদগুলোয় অস্থায়ীভাবে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই অধিদফতরে উপসহকারী কৃষি কর্মকর্তা পদে এক হাজার ৬৫০ জনকে নিয়োগ দেয়া হবে। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম : উপসহকারী কৃষি কর্মকর্তা

যোগ্যতা : পদটিতে এক হাজার ৬৫০ জনকে নিয়োগ দেয়া হবে। প্রার্থীকে কোনো স্বীকৃত ইন্সটিটিউট থেকে কৃষিবিজ্ঞানে চার বছর মেয়াদি ডিপ্লোমা উত্তীর্ণ হতে হবে। চাকরির বয়সীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

যারা আবেদন করতে পারবেন : শেরপুর, কুষ্টিয়া, মেহেরপুর, খুলনা, বাগেরহাট, বরিশাল, ঝালকাঠি, ভোলা, পটুয়াখালী, বরগুনা, রাজবাড়ী জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া : আবেদনের জন্য নির্ধারিত মডেল ফরম daesaao.teletalk.com.bd- এই ঠিকানা অথবা www.dae.gov.bd- এই ঠিকানা থেকে সংগ্রহ করা যাবে। প্রার্থীকে টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট daesaao.teletalk.com.bd- অথবা কৃষি সম্প্রসারণ অধিদফতরের ওয়েবসাইটের www.dae.gov.bd- - মাধ্যমে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে Online registration কার্যক্রম সম্পন্ন করতে হবে।

আবেদনের সময়সীমা : ২৮ ফেব্রুয়ারি, ২০১৮ বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : bangladesh.gov.bd

ব্যাংকার্স সিলেকশন কমিটি

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ব্যাংকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ব্যাংকগুলো কর্মকর্তা (সাধারণ) পদে ১৬৪ জনকে নিয়োগ দেবে। আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে ৫৬ জনকে এবং বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনে ১০৮ জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : কর্মকর্তা (সাধারণ)

যোগ্যতা : প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি/চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রিধারী হতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাগুলোয় ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণী থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো তৃতীয় শ্রেণী/বিভাগ গ্রহণযোগ্য হবে না। চাকরির বয়সসীমা ৩০ বছর।

বেতন : ১৬০০০-১৬৮০০-১৭৬৪০ টাকা থেকে ৩৫০৪০-৩৬৮০০-৩৮৬৪০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা বাংলাদেশের ব্যাংকের ওয়েবসাইটের (www.erecruitment.bb.org.bd)- online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা : ২০ ফেব্রুয়ারি, ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন : www.bb.org.bd

আবুল খায়ের গ্রুপ

আবুল খায়ের গ্রুপ জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ‘টেরিটোরি সেলস অফিসার’ ও মেডিকেল ইনফরমেশন অফিসার (প্রোমোশনাল অফিসার) পদে এ নিয়োগ দেয়া হবে।

পদের নাম : টেরিটোরি সেলস অফিসার (টিএসও)

যোগ্যতা : যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে তৃতীয় শ্রেণী থাকলে আবেদন করা যাবে না। সংশ্লিষ্ট কাজে দু’বছরের অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগধিকার দেয়া হবে। নতুনরাও এ পদের জন্য আবেদন করতে পারবে।

পদের নাম : মেডিকেল ইনফরমেশন অফিসার (প্রোমোশনাল অফিসার)

যোগ্যতা : যে কোনো বিষয়ে মাস্টার্স উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। তবে বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণরা অগ্রাধিকার পাবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই থেকে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৩০ বছর।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা জীবনবৃত্তান্ত, দুই কপি রঙিন ছবি, জাতীয় পরিচয়পত্রের কপি ও সব শিক্ষাসনদের কপিসহ আবেদন করতে পারবে ‘আবুল খায়ের অ্যান্ড কোম্পানি’ হাউস-১৭, ব্লক-সি কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩ ঠিকানায়। আবেদন করতে হবে ১০ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত। অথবা মেইলের মাধ্যমেও আবেদন করা যাবে [email protected]এ। এ ছাড়া আগ্রহী প্রার্থীরা বিডিজবসের মাধ্যমেও অনলাইনে আবেদন করতে পারবে।

ব্র্যাক

ব্র্যাক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি ম্যানেজার সেলস পদে নিয়োগ দেবে। তবে কতজনকে নিয়োগ দেয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম : ম্যানেজার সেলস, মডার্ন ট্রেড (ব্র্যাক চিকেন)

যোগ্যতা : প্রার্থীকে সব পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ ২.৫০ অথবা দ্বিতীয় শ্রেণী/বিভাগ অথবা সমমানের রেজাল্টসহ স্নাতক ডিগ্রিধারী হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৪০ বছর। আলোচনা সাপেক্ষে বেতন নির্ধারিত হবে। নির্বাচিত প্রার্থীকে ঢাকায় নিয়োগ দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের আবেদনপত্র ‘ব্র্যাক হিউম্যান রিসোর্স অ্যান্ড লার্নিং ডিভিশন, ব্র্যাক সেন্টার (৫ম ফ্লোর), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২’ এই ঠিকানায় পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ১০ ফেব্রুয়ারি, ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : জাগোজবস ডটকম

ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটি অ্যাসোসিয়েট ম্যানেজার পদে নিয়োগ দেবে। তবে কতজনকে নিয়োগ দেয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম : অ্যাসোসিয়েট ম্যানেজার, সিস্টেম সিকিউরিটি অ্যান্ড রিস্কস, ইনফরমেশন সিকিউরিটি ডিপার্টমেন্ট

যোগ্যতা : আবেদনকারীকে কম্পিউটার সায়েন্স/ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি/এমএসসি উত্তীর্ণ হতে হবে। ইনফরমেশন সিকিউরিটি, সাইবার সিকিউরিটি অথবা সংশ্লিষ্ট ক্ষেত্র গ্রহণযোগ্য। সংশ্লিষ্ট ক্ষেত্রে পাঁচ থেকে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ পদে আবেদনের জন্য বয়সের কোনো সীমাবদ্ধতা নেই। নির্বাচিত প্রার্থীকে ঢাকায় নিয়োগ দেয়া হবে।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা অনলাইনে বিডিজবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা : আগামী ২০ ফেব্রুয়ারি, ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : বিডিজবস ডটকম

আড়ং

জনপ্রিয় পোশাকশিল্প প্রতিষ্ঠান আড়ং জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি হেড, ই-কমার্স পদে নিয়োগ দেবে। তবে কতজনকে নিয়োগ দেয়া হবে, সেটি উল্লেখ করা হয়নি। পদটিতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবে।

পদের নাম : হেড, ই-কমার্স

যোগ্যতা : যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল বিজনেস/ই-কমার্স/মার্কেটং অথবা সমমান বিষয়ে মাস্টার্স/এমবিএ উত্তীর্ণ হতে হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে ছয় থেকে আট বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। চাকরির বয়সসীমা সর্বোচ্চ ৪৫ বছর। নির্বাচিত প্রার্থীকে ঢাকায় নিয়োগ দেয়া হবে।

আবদেন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা অনলাইনে জাগোজবস ডটকমের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা : আগামী ৩ মার্চ, ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

সূত্র : জাগোজবস ডটকম