সরকারি চাকরি

  যুগান্তর ডেস্ক    ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিইউপি

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) স্থায়ী পদসমূহে জরুরি ভিত্তিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বিশ্ববিদ্যালয়ে ২৫ পদে ৩১ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা

অধ্যাপক : ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রুনিক্স ইঞ্জিনিয়ারিং : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৫৫ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫৬ হাজার ৫০০ থেকে ৭৪ হাজার ৪০০ টাকা।

সহকারী অধ্যাপক : মাস কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

সহকারী অধ্যাপক : ডিজাস্টার অ্যান্ড হিউম্যান সিকিউরিটি ম্যানেজমেন্ট : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

সহকারী অধ্যাপক : আন্তর্জাতিক সম্পর্ক : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

সহকারী অধ্যাপক : কারিকুলাম ডেভেলপমেন্ট : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

প্রভাষক : ফিন্যান্স : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : অ্যাকাউন্টিং : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : ফ্রেঞ্চ ল্যাংগুয়েজ : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : ম্যানেজমেন্ট : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : ডিজাস্টার অ্যান্ড হিউম্যান সিকিউরিটি ম্যানেজমেন্ট : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : ডেভেলপমেন্ট স্টাডিজ : পদটিতে দুজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : অর্থনীতি : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : আন্তর্জাতিক সম্পর্ক : পদটিতে দুই জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

প্রভাষক : পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

হিসাবরক্ষণ কর্মকর্তা : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (সাউন্ড) : পদটিতে দু’জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

হিসাবরক্ষক : পদটিতে দু’জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

অডিটর : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

ফিল্ড সুপারভাইজার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা।

টেলিফোন লাইনম্যান : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সহকারী হিসাবরক্ষক : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

স্টোর কিপার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

বাবুর্চি (পুরুষ) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ৮০০ থেকে ২১ হাজার ৩১০ টাকা।

অ্যাটেনডেন্ট : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

নিরাপত্তা প্রহরী (পুরুষ) : পদটিতে চার জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আবেদনের জন্য নির্ধারিত মডেল dig bup.edu.bd-- এই ঠিকানা থেকে ডাউনলোড করতে হবে। আবেদনপত্র ‘রেজিস্ট্রার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, মিরপুর, ঢাকা-১২১৬’ এই ঠিকানায় অফিস সময়ের মধ্যে (২.৩০ ঘটিকা) ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২০ ফেব্রুয়ারি, ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। লস্কর পদে ১৩ জনকে নিয়োগ দেয়া হবে। রাজস্ব খাতভুক্ত স্থায়ী পদে শুধু মুক্তিযোদ্ধার ছেলে ও মেয়ে এর সংরক্ষিত কোটায় আবেদন করতে পারবেন।

যোগ্যতা : ওই পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণী পাস থাকতে হবে। তবে এসএসসি পাস প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন আট হাজার ৫০০ থেকে ২০ হাজার ৫৭০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা চট্টগ্রাম কর্তৃপক্ষের ওয়েবসাইটে (jobscpa.org) অনলাইনে আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ২৮ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

বন অধিদফতর

বন অধিদফতরের অধীন বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ, বন ভবন, আগারগাঁও, ঢাকার আওতায় ‘বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাসস্থল উন্নয়ন’ প্রকল্পের অধীন জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চারটি পদে মোট আট জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : হিসাবরক্ষক

যোগ্যতা : বাণিজ্য বিভাগ হতে স্নাতক পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। উক্ত পদে পাঁচ জনকে নিয়োগে দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা প্রতি মাসে বেতন পাবেন ১৮ হাজার ৩০০ টাকা।

পদের নাম : ল্যাব টেকনিশিয়ান

যোগ্যতা : ল্যাবরেটরি বিজ্ঞান বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। এই পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : উক্ত পদে বেতন দেয়া হবে ১৭ হাজার ৫৪ টাকা।

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

যোগ্যতা : এইচএসসি পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। উক্ত পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : উক্ত পদে বেতন দেয়া হবে ১৭ হাজার ৫৪ টাকা।

পদের নাম : সহকারী টেক্সিডার্মিস্ট

যোগ্যতা : বিজ্ঞান শাখায় এসএসসি পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। উক্ত পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : উক্ত পদে বেতন দেয়া হবে ১৭ হাজার ৫৪ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা স্বহস্তে আবেদনপত্র লিখে বন সংরক্ষক, বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চল, বন ভবন, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ ঠিকানায় আবেদনপত্র পৌঁছাতে হবে।

আবেদনের সময়সীমা : আগ্রহী প্রার্থীরা ২২ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×