ডাক বিভাগে কাজের বিশেষ সুযোগ

  বিপ্লব রহমান ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পোস্টমাস্টার জেনারেল, কেন্দ্রীয় সার্কেল ঢাকার অধীনস্থ অফিসে জনবল বৃদ্ধির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এতে ১৮৩ জন নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তিটি প্রতিষ্ঠানের ওয়েবসাইট www.bdpost.gov.bd এ পাওয়া যাবে। নারী-পুরুষ উভয়কেই নিয়োগ দেয়া হবে। এতে কেবল নির্ধারিত জেলার প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

কোন পদে কতজন : বিজ্ঞপ্তি অনুযায়ী সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে চারজন। উচ্চমান সহকারী পদে সাতজন। পোস্টাল অপারেটর পদে ৯৫ জন। মেইল অপারেটর পদে ৬৮ জন। ড্রাফসম্যান পদে একজন। ড্রাইভার (ভারী) পদে তিনজন। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে তিনজনসহ মোট ১৮৩ জন নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : ডাক বিভাগে বিজ্ঞপ্তি অনুযায়ী উচ্চমান সহকারী পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের পরীক্ষায় পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, পোস্টাল অপারেটর, মেইল অপারেট এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ড্রাফসম্যান পদে আবেদনের জন্য প্রার্থীকে অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ড্রাফসম্যানশিপ পাস হতে হবে। ড্রাইভার পদে আবেদনের জন্য প্রার্থীকে এসএসসি পাস হবে। এছাড়াও ভারী গাড়ি চালনার বৈধ লাইসেন্সসহ দুই বছরের গাড়ি চালনার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ১৬ জুন, ২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়।

আবেদন প্রক্রিয়া : উল্লিখিত পদে অনলাইনে আবেদন করতে হবে। এ জন্য প্রার্থীকে http://bdpost.teletalk.com.bd ঠিকানায় প্রবেশ করে চাকরির ফরম পূরণ করে আবেদন করতে হবে। অনলাইনে নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি এসএমএস করে পাঠাতে হবে। পরীক্ষার সময়, তারিখ ও স্থান প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

আবেদন করতে পারবেন : ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। অনলাইনে আবেদন করা যাবে আগামী ১৫ জুলাই, ২০১৯ বিকাল ৫টা পর্যন্ত।

বেতন ভাতা : প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইয়ের পরে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। চূড়ান্তভাবে নির্বাচিতরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা পাবেন। এক্ষেত্রে সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও উচ্চমান সহকারী পদে নিয়োগপ্রাপ্তদের ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা। পোস্টাল অপারেটর ও মেইল অপারেটর পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৭০০ টাকা থেকে ২৩ হাজার ৪৯০ টাকা। ড্রাফসম্যান ও ড্রাইভার পদে নিয়োগ প্রাপ্তদের ৯ হাজার ৭০০ টাকা থেকে ২৩ হাজার ৪৯০ টাকা। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগপ্রাপ্তদের ৯ হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা হারে বেতন ভাতা দেয়া হবে। এছাড়াও বিধি অনুযায়ী অন্য সুবিধা থাকবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×