সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে ৪৫ নিয়োগ

  চাকরির খোঁজ প্রতিবেদক ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনবল নিয়োগ দেবে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। মূলত প্রকৌশলী নিয়োগ দেয়া হবে প্রতিষ্ঠানটিতে। অন্য পদেও নিয়োগ দেয়া হবে। মোট ৪৫ জনকে এ যাত্রায় নিয়োগ দেয়া হবে। এ লক্ষ্যে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে লোকবল চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। সরকারি চাকরির প্রতি আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন একবার। মিলিয়ে নিন যোগ্যতার মাপকাঠি। প্রস্তুতি নিতে থাকুন এখন থেকেই।

কোন পদে কতজন নিয়োগ

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতিষ্ঠানটিতে সহকারী প্রকৌশলী (সিভিল) পদে ৮ জন, সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল) পদে ৬ জন, সহকারী প্রকৌশলী (মেকানিক্যাল) পদে ৪ জন, উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদে ১০ জন, উপসহকারী প্রকৌশলী (ইলেট্রিক্যাল) ৬ জন, উপ সহকারী প্রকৌশলী মেকানিক্যাল) ৬ জন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ৫ জনকে নিয়োগ দেয়া হবে।

পদভেদে যোগ্যতা

পদভেদে ভিন্ন ভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে। নিচে তা দেয়া হল-

সহকারী প্রকৌশলী [সিভিল]

পদটিতে আটজন নিয়োগ দেয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৬০০ টাকা।

সহকারী প্রকৌশলী [ইলেকট্রিক্যাল]

এই পদে ছয়জন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৬০০ টাকা।

সহকারী প্রকৌশলী [মেকানিক্যাল]

পদটিতে চারজন নিয়োগ দেয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে ন্যূনতম স্নাতক পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৬০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী [সিভিল]

এই পদে ১০ জন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী [ইলেকট্রিক্যাল]

পদটিতে ছয়জন নিয়োগ দেয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২৭ হাজার ১০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী [মেকানিক্যাল]

এই পদে ছয়জন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২৭ হাজার ১০০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর

পদটিতে পাঁচজন নিয়োগ দেয়া হবে। [সাধারণ কোটা একটি, মুক্তিযোদ্ধা কোটা ৪টি]। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে কম্পিউটার বিষয়ে পাঁচ বছরের মৌলিক প্রশিক্ষণপ্রাপ্ত হতে হবে। এ ছাড়া সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন যেভাবে

আবেদন-সংক্রান্ত বিস্তারিত জানতে পারেন www.rthd.gov.bd-এই ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া যেকোনো প্রয়োজনে যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- প্রকল্প পরিচালক, ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২, পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা।

আবেদনের সময়সীমা

এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদনের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×