এলজিআরডি মন্ত্রণালয় নেবে ১৭৭ জনবল

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  এমএ রহমান

মন্ত্রণালয়ে যারা চাকরি করতে আগ্রহী তাদের জন্য সুসংবাদ। জনবল নিয়োগ দেবে সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এ মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের অধীনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে শূন্য পদগুলোয় সরাসরি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ‘ক্লার্ক কাম টাইপিস্ট’ পদে মোট ১৭৭ জনকে নিয়োগ দেয়া হবে। মহিলা ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : ক্লার্ক কাম টাইপিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট অথবা সমমান পরীক্ষায় পাস হতে হবে। কম্পিউটারে দক্ষতার ক্ষেত্রে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে বাংলায় প্রতি মিনিটে ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। ১৮ থেকে ৩০ বছর পর্যন্ত প্রার্থী আবেদন করতে পারবে।

বেতন-ভাতা : বেতন ৯,৩৪০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

যেভাবে আবেদন করতে হবে : আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনের ঠিকানা (http://dphe.teletalk.com.bd)। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে। অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশমতে ছবি এবং স্বাক্ষর আপলোডের পর আবেদনপত্র সাবমিশন সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Previwe দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী একটি ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। অ্যাপ্লিকেন্টস কপি ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে।

ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি ১১২ টাকা জমা দিতে হবে। টাকা জমা না দেয়া পর্যন্ত আবেদন পূর্ণাঙ্গ হবে না।

টেলিটকে এসএমএস পাঠাতে প্রথমে ecs <স্পেস> UserID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। পরে মোবাইল ব্যালান্স থেকে ফি কেটে ফিরতি এসএমএসে UserID ও Password জানিয়ে দেয়া হবে। পরবর্তী ধাপের জন্য এটি সংরক্ষণ করতে হবে, যা দিয়ে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

আবেদনের শেষ তারিখ : অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হবে ১৬ সেপ্টেম্বর, ২০১৯ সকাল ৯টা থেকে এবং শেষ হবে ১০ অক্টোবর, ২০১৯ বিকাল ৫টায়।