চাকরিতে দরকার যোগাযোগ দক্ষতা বাড়ানো

  ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সিরাজ উদ্দিন চৌধুরী কাজ করেন তরুণদের উন্নয়নে। গত দশ বছরের ক্যারিয়ারে তিনি সবসময়ই নিজের জায়গা থেকে তরুণদের আগামীর জবমার্কেটের জন্য প্রস্তুত করে যাচ্ছেন। বর্তমানে এইচআর ম্যানেজার হিসেবে কর্মরত আছেন আবদুল মোনেম লিমিটেডে। পাশাপাশি গড়ে তুলেছেন এইচআর কন্সালটেন্সি ফার্ম ‘এইচআর পার্সেপশন’। সাক্ষাৎকার চাকরির খোঁজের জন্য লিখেছেন বেনজির আবরার।

চাকরির খোঁজ : কীভাবে কর্মজীবনে সফল হলেন?

সিরাজ উদ্দিন চৌধুরী : আমার পথচলা অনেক ছোট থেকে। একটি স্বনামধন্য লোকাল কোম্পানিতে এইচআর অফিসার হিসেবে আমার ক্যারিয়ারের যাত্রা শুরু। অতঃপর ধীরে ধীরে এগিয়ে চলা এবং বর্তমানে অন্যতম একটি স্বনামধন্য কোম্পানির এইচআর ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছি। আর এরই মাঝে নিজের উদ্যোগে প্রতিষ্ঠা করেছি এইচআর পার্সেপশন কন্সালটেন্সির।

চাকরির খোঁজ : তরুণরা বলে ‘চাকরি নাই’, আসলেই কি তাই?

সিরাজ উদ্দিন চৌধুরী : আসলে দেখেন এদেশের জবমার্কেট তুলনামূলক অনেক বড়। দক্ষ মানবসম্পদ পাচ্ছে না প্রতিষ্ঠান। এখনকার বেশ বড় একটা বেকার শিক্ষিত তরুণ যদি দক্ষ হয়। তবে তাদের পক্ষে বেশ ভালোভাবেই এদেশে ক্যারিয়ার গড়া সম্ভব। চাকরি তাদেরই হয় যারা আন্তরিক নিজের প্রতি।

চাকরির খোঁজ : একজন নতুন চাকরিপ্রার্থীর কীভাবে চাকরি সন্ধান করা উচিত?

সিরাজ উদ্দিন চৌধুরী : চাকরির জন্য দরকার সঠিক উপায়ে যোগাযোগ দক্ষতা বাড়ানো। প্রচুর কমিউনিকেটিভ হতে হবে তরুণদের। বিভিন্ন জবপোর্টাল, কন্সালটেন্সি ফার্ম, হেডহান্টারদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে হবে। এইচআর পার্সেপশনের ইউটিউব চ্যানেলে এবং ফেসবুক পেইজে রয়েছে প্রচুর শিক্ষণীয় ভিডিও যার মধ্যে কর্পোরেট লাইফ, সফট স্কিল ডেভেলপমেন্ট, জব ইন্টারভিউ গাইডলাইনসহ আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে ফোকাস করা হয়েছে।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত