তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি নেবে ৭৯ জন

  চাকরির খোঁজ প্রতিবেদক ০৫ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড ১৯৬৪ সালে জন্মলাভ করে একটি প্রগতিশীল জাতীয় প্রতিষ্ঠান হিসেবে কাজ করে আসছে। তিতাস গ্যাস তার অধিভুক্ত এলাকায় পাইপ লাইনের মাধ্যমে বিভিন্ন শ্রেণীর সুফলভোগী গ্রাহকদের মধ্যে দেশীয় জ্বালানি, প্রাকৃতিক গ্যাসের দক্ষ ও নিরাপদ বিতরণ করে জনগণের আস্থাভাজন হওয়ার গৌরব অর্জন করেছে। এই কাজকে আরও গতিশীল করার লক্ষ্যে লোকবল বৃদ্ধির জন্য সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিটি ২০ ডিসেম্বরের কালের কণ্ঠে পাওয়া যাবে।

কোন পদে কতজন : বিজ্ঞপ্তি অনুসারে সহকারী ব্যবস্থাপক (সাধারণ) পদে ৩ জন, সহকারী ব্যবস্থাপক (হিসাব) পদে ১৭ জন, সহকারী প্রকৌশলী পদে ১৯ জন, সহকারী কর্মকর্তা (সাধারণ) পদে ১৩ জন, সহকারী কর্মকর্তা (হিসাব) পদে ১১ জন এবং উপসহকারী প্রকৌশলী ১৬ জনসহ মোট ৭৯ জন নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : সহকারী ব্যবস্থাপক (সাধারণ) পদে আবেদনের জন্য প্রার্থীকে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তরসহ দ্বিতীয় শ্রেণীতে সম্মান পাস হতে হবে। চার বছরমেয়াদি দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। সহকারী ব্যবস্থাপক (হিসাব) পদে আবেদনের জন্য বাণিজ্য বিষয়ে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণীতে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরসহ দ্বিতীয় শ্রেণীতে সম্মান পাস হতে হবে। এছাড়াও আবেদন করতে পারবেন সিএ অথবা আইসিএমএ (ইন্টারমিডিয়েট) অথবা এমবিএ ডিগ্রিধারীরাও। সংশ্লিষ্ট বিষয়ে চার বছরমেয়াদি দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান) ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। সহকারী প্রকৌশলী পদে আবেদনের জন্য বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অথবা পাঁচ বছরের কাজের অভিজ্ঞতাসহ ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস হতে হবে। সহকারী কর্মকর্তা (সাধারণ) পদের আবেদনের জন্য প্রার্থীকে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণীতে চার বছরমেয়াদি (সম্মান) ডিগ্রি অথবা প্রশাসনিক কাজে তিন বছরের অভিজ্ঞতাসহ স্নাতক পাস হতে হবে। সহকারী কর্মকর্তা (হিসাব) পদে বাণিজ্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা একই বিষয়ে চার বছরমেয়াদি দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান) পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সংশ্লিষ্ট বিষয়ে তিন বছরের কাজের অভিজ্ঞতাসহ বিকম পাস প্রার্থীরাও আবেদন করতে পারবেন। ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন উপসহকারী প্রকৌশলী পদে।

আবেদনকারীর বয়স : আবেদনকারীর বয়স ১ ডিসেম্বর, ২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটা ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ক্ষেত্রে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন পক্রিয়া : উল্লেখিত পদে অনলাইনে আবেদন করতে হবে। এ জন্য প্রার্থীকে টেলিটকের ওয়েবসাইট http://tgtdcl.teletalk.com.bd ঠিকানায় প্রবেশ করে চাকরির ফরম পূরণ করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশমতো ছবি এবং স্বাক্ষর আপলোডের পর আবেদনপত্র সাবমিশন সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Previwe দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। অ্যাপ্লিকেন্টস কপি ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি বাবদ ৩০০ টাকা এসএমএস করে পাঠাতে হবে। এসএমএস পাঠাতে প্রথমে TGTDCL <স্পেস> UserID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। এরপর ফিরতি এসএমএসে একটি চওঘ নম্বর দেয়া হবে। সেই PIN নম্বর দিয়ে আরও একটি এসএমএস পাঠাতে হবে। এজন্য প্রার্থীকে TGTDCL <স্পেস> Yes <স্পেস> PIN লিখে আবার ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। পরে মোবাইল ব্যালেন্স থেকে ফি কেটে ফিরতি এসএমএসে UserID I Password জানিয়ে দেয়া হবে। পরবর্তী ধাপের জন্য এটি সংরক্ষণ করতে হবে, যা দিয়ে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

আবেদনের সময়সীমা : ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, অনলাইনে আবেদন করা যাবে ২১ জানুয়ারি, ২০১৮ পর্যন্ত।

নিয়োগ প্রক্রিয়া : প্রার্থীদের আবেদনপত্র যাচাই-বাছাইয়ের পরে লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরীক্ষার সময়, তারিখ ও স্থান প্রার্থীদের এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে সব সনদের (যেমন শিক্ষাগত যোগ্যতা, জাতীয়তা, জাতীয় পরিচয়পত্র/ ভোটার আইডি কার্ড, প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদ, মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধ/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র, কন্যা/পুত্র-কন্যার পুত্র-কন্যা, এতিমখানা নিবাসী, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী, বিশেষ যোগ্যতা ইত্যাদির সনদ সরকারি নির্দেশনা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত) মূলকপি দেখাতে হবে এবং সব সনদের ১ সেট সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে।

বেতন ভাতা : চূড়ান্তভাবে নির্বাচিতরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী বেতন-ভাতা পাবেন। এ ক্ষেত্রে সহকারী ব্যবস্থাপক (সাধারণ), সহকারী ব্যবস্থাপক (হিসাব), সহকারী প্রকৌশলী পদে নিয়োগ প্রাপ্তরা ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা এবং সহকারী কর্মকর্তা (সাধারণ), সহকারী কর্মকর্তা (হিসাব) ও উপসহকারী প্রকৌশলী পদে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা হারে বেতন পাবেন। এছাড়াও বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা থাকবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×