ঢাবিতে ‘ক্যারিয়ার ক্যাফে’

  মুরসালিন বাপ্পী ১১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তরুণ শিক্ষার্থীরা যাতে কাক্সিক্ষত ক্যারিয়ার গঠন করতে পারে সেজন্য তাদের যথাযথ পেশা-পরিকল্পনা ও প্রস্তুতি পরামর্শ দিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিরাজুল ইসলাম লেকচার হলে অনুষ্ঠিত হল ‘ক্যারিয়ার ক্যাফে’। গত ২৭ এপ্রিল, শুক্রবার বিকাল ৩টা শুরু হয় আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব। সফল উদ্যোক্তা, সরকারি বেসরকারি উচ্চপদস্থ চাকুরিজীবী, সাংবাদিক, শিক্ষকসহ ‘ক্যারিয়ার আইকন’ গণ তরুণদের মুখোমুখি হন ‘ক্যারিয়ার ক্যাফে’তে। শুরুতেই সরকারি চাকরির বিভিন্ন দিক ও প্রস্তুতি কৌশল নিয়ে আলোচনা করেন ৩৬ তম বিসিএস মেধা তালিকায় ৮ম স্থান (পররাষ্ট্র) অধিকারী আমিনুল ইসলাম জিসান এবং বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও ক্যারিয়ার বিষয়ক লেখক নাজমুল হুদা। কর্পোরেট ক্যারিয়ারের খুঁটিনাটি তুলে ধরেন ইতালিয়ান ব্যান্ড লোট্টের মানব সম্পদ প্রধান এমদাদুল করিম, ফিউচার লিডার’স এর প্রশিক্ষণ সমন্বয়ক আরিফুল ইসলাম। গণমাধ্যমে যারা ক্যারিয়ার গড়ার কথা ভাবছেন তাদের দিকনির্দেশনা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যম ও সাংবাদিকতা শিক্ষক আসাদুজ্জামান কাজল এবং সিনিয়র সাংবাদিক রেজাউর রহমান রিজভী। তরুণদের মধ্যে যারা একটা চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখছেন তাদের ঝুঁকি মোকাবেলা, বিনিয়োগ প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করেন বিজনেস স্কুল বাংলাদেশের প্রধান নির্বাহী আবদুল মতিন মুক্ত, সেফ ইন্টারন্যাশনাল লিমিটেডের; ব্যবস্থাপনা পরিচালক বদিউজ্জামান কিরণ।

সমাপনী পর্বে ক্যারিয়ার ক্যাফে’তে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্কিফিকেট বিতরণ করা হয়। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ক্লাবের ডিস্ট্রিক্ট গভর্নর ও ডন গ্রুপের চেয়ারম্যান লায়ন মুহাম্মাদ এরশাদ হুসাইন রানা, ডিবি পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার নিশাত রহমান, আরমা গ্রুপের চেয়ারম্যান আবদুর রাজ্জাক, বাংলাদেশ পাবলিক সার্ভিসেস কমিশনের উপ-পরিচালক মো. আনিসুর রহমান। তরুণদের শক্তিকে জাগরিত করে তাদের সঠিক পথে এগিয়ে নিতে এ ধরনের আয়োজনের প্রশংসা করেন অতিথিরা। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সহযোগিতায় ক্যারিয়ার ক্যাফে’র আয়োজক পেশা-পোর্টাল ক্যারিয়ার কেয়ার.কম। ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠান পরিচালক আবদুল্লাহ মিজান ও নির্বাহী পরিচালক হাসিবুর রহমান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter