সরকারি চাকরি

  যুগান্তর ডেস্ক ১১ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সরকারি চাকরি

পুলিশ সুপার কার্যালয়, বরিশাল

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পুলিশ সুপার কার্যালয়, বরিশাল। মোট সাতটি পদে ১১ জনকে নিয়োগ দেয়া হবে। শুধু বরিশাল জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।

পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

যোগ্যতা : অনুমোদিত শিক্ষা বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ওই পদে দু’জনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

পদের নাম : কম্পাউন্ডার

যোগ্যতা : অনুমোদিত শিক্ষা বোর্ড থেকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ ফার্মাসিস্ট ডিপ্লোমা থাকতে হবে। ওই পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : ওই পদে বেতন পাবেন ৯ হাজার ৭০০ থেকে ২৩ হাজার ৪৯০ টাকা।

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

যোগ্যতা : অনুমোদিত শিক্ষা বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ওই পদে দু’জনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৯ হাজার ৭০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

পদের নাম : নার্সিং সহকারী

যোগ্যতা : অনুমোদিত শিক্ষা বোর্ড থেকে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ নার্সিং ডিপ্লোমা থাকতে হবে। ওই পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : ওই পদে বেতন পাবেন ৯ হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা।

পদের নাম : অফিস সহায়ক

যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস থাকতে হবে। ওই পদে একজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : ওই পদে বেতন পাবেন ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

পদের নাম : বাবুর্চি

যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস থাকতে হবে। ওই পদে দু’জনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : ওই পদে বেতন পাবেন ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

পদের নাম : পরিচ্ছন্নতাকর্মী

যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস থাকতে হবে। ওই পদে দু’জনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : ওই পদে বেতন পাবেন ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা http://www.mopa.gov.bd ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে তা পূরণ করে পুলিশ সুপার, বরিশাল বরাবর ডাকযোগে পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ৩১ মে-২০১৮ তারিখের মধ্যে অফিস চলাকালীন আবেদনপত্রটি পৌঁছাতে হবে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন।

পরমাণু শক্তি কমিশন

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। হিসাবরক্ষক পদে এই নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসহ হিসাববিজ্ঞানে দ্বিতীয় শ্রেণীর এমকম ডিগ্রি থাকতে হবে। ওই পদে একজনকে নিয়োগ দেয়া হবে। বয়স অনূর্ধ্ব ৩০ বছর।

বেতন : এই পদের জন্য বেতন দেয়া হবে ১৮ হাজার ৩০০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা http://www.baec.gov.bd/ ওয়েবসাইট থেকে আবেদন ফরম ডাউনলোড করে তা পূরণ করে প্রকল্প পরিচালক, দেশের আটটি মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে ইন্সটিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন অ্যান্ড অ্যালায়েড সায়েন্সস (ইনমাস) স্থাপন শীর্ষক প্রকল্প ও পরিচালক, আন্তর্জাতিক বিষয়ক বিভাগ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, পরমাণু ভবন, ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ ঠিকানায় অফিস চলাকালীন আবেদনপত্রটি পৌঁছাতে হবে।

আবেদনের সময়সীমা : আবেদনপত্রটি আগামী ১৪ মে-২০১৮ তারিখের মধ্যে পৌঁছাতে হবে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন।

কর অঞ্চল, বগুড়া

অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, কর অঞ্চল-বগুড়ার অধীনে শূন্যপদের বিপরীতে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে। এই মন্ত্রণালয়ে আটটি পদে মোট ৫১ জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : ব্যক্তিগত সহকারী, উচ্চমান সহকারী, সাঁট ,মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর/ কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর/ডাটা এন্ট্রি অপারেটর, গাড়িচালক, নোটিশ সার্ভার, অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী।

যোগ্যতা : ব্যক্তিগত সহকারী

পদটিতে দু’জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

উচ্চমান সহকারী : পদটিতে তিনজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর/কম্পিউটার অপারেটর : পদটিতে ১৩ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হজার ৬৮০ টাকা

অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর/ডাটা এন্ট্রি অপারেটর : পদটিতে পাঁচ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা

গাড়িচালক : পদটিতে পাঁচজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

নোটিশ সার্ভার : পদটিতে সাতজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

অফিস সহায়ক : পদটিতে ছয়জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

নিরাপত্তা প্রহরী : পদটিতে ১০ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা অনলাইনে btax.teletalk.com.bd- এই ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা : আগামী ১৭ মে-২০১৮ বিকাল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন : www.tax.bogra.gov.bd

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। দুটি বিভাগে ছয়জন প্রভাষক নেবে ইসলামী বিশ্ববিদ্যালয়।

বিভাগের নাম : ইসলামের ইতিহাস ও সংস্কৃতি

যোগ্যতা : এসএসসি ও এইচএসসিতে মোট জিপিএ ৯ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষার যেকোনো একটিতে ৩.৫০ এবং অন্যটিতে ৩.২৫ (৪-এর মধ্যে) থাকতে হবে। তবে এমফিল অথবা পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে যেকোনো একটি শর্ত শিথিলযোগ্য। ওই বিভাগে প্রভাষক পদে চারজনকে নিয়োগ দেয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

বিভাগের নাম : ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং

যোগ্যতা : এসএসসি ও এইচএসসিতে মোট জিপিএ ৯ থাকতে হবে। স্নাতক ও স্নাতকোত্তর উভয় পরীক্ষার যেকোনো একটিতে ৩.৫০ এবং অন্যটিতে ৩.২৫ (৪-এর মধ্যে) থাকতে হবে। তবে এমফিল অথবা পিএইচডি ডিগ্রিধারী প্রার্থীদের ক্ষেত্রে যেকোনো একটি শর্ত শিথিলযোগ্য। ওই বিভাগে প্রভাষক পদে দু’জনকে নিয়োগ দেওয়া হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া : অনলাইন থেকে আবেদন ফরম সংগ্রহ করে তা পূরণ করে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতার সনদ, অন্যান্য প্রশংসাপত্রের সত্যায়িত কপি, নম্বরপত্র ও সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবিসহ সত্যায়িত করে আবেদনপত্রটি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া বরাবর পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা : আগামী ১৩ মে-২০১৮ তারিখের মধ্যে অফিস চলাকালীন আবেদনপত্রটি পৌঁছাতে হবে।

বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি দেখুন।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীন ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রাম (সিসিএসডিপি) একাধিক পদগুলোয় নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই মন্ত্রণালয়ে তিনটি পদে ৭৮ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম : সিনিয়র স্টাফ নার্স, ইলেকট্রা মেডিকেল টেকনিশিয়ান, স্টোরকিপার

সিনিয়র স্টাফ নার্স : পদটিতে ৬৪ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর। এই পদে শুধু নারীরা আবেদন করতে পারবেন।

বেতন : ঢাকা মেট্রোপলিটন এলাকায় ২৭ হাজার ১০০ এবং ঢাকার বাইরে ২৪ হাজার ৭০০ ও ২৫ হাজার ৫০০ টাকা।

ইলেকট্রা মেডিকেল টেকনিশিয়ান : পদটিতে ১৩ জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর।

বেতন : ঢাকা মেট্রোপলিটন এলাকায় ২১ হাজার ৭০০ এবং ঢাকার বাইরে ২০ হাজার ৪৫০ ও ১৯ হাজার ৮২৫ টাকা।

স্টোরকিপার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ১৮ থেকে ৩৫ বছর।

বেতন : ঢাকা মেট্রোপলিটন এলাকায় ১৮ হাজার ৩০০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ওয়েবসাইটের (www.dgfp.gov.bd) মাধ্যমে অনলাইনে অফিস সময়ের মধ্যে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

আবেদনের সময়সীমা : আগামী ৫ মে-২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন : (www.dgfp.gov.bd)

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter