কর্পোরেট সংবাদ

  যুগান্তর ডেস্ক    ১৮ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

২০১৭ সালের জন্য সিঙ্গারের শতভাগ নগদ লভ্যাংশ অনুমোদন

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৩৮তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত শেয়ারহোল্ডাররা ২০১৭ সালের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন যা বিগত বছরের তুলনায় ৪২.৮ শতাংশ বেশি। পাশাপাশি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ২০১৮ এ সমাপ্ত প্রান্তিকে শেয়ার প্রতি আয় ৬৬ শতাংশ বৃদ্ধির ঘোষণা করেছে।

ব্যাংক এশিয়ার ১২.৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা

ব্যাংক এশিয়ার ১৯তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি রাজধানীর ঢাকা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হয়। সভায় ২০১৭ সালের জন্য ১২.৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়। এর ফলে ব্যাংকের পরিশোধিত মূলধন ১,১১০.০৩ কোটি টাকায় উন্নীত হয়। ব্যাংকের চেয়ারম্যান আ. রউফ চৌধুরীর সভাপতিত্বে আয়োজনে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সাফওয়ান চৌধুরী, অডিট কমিটির চেয়ারম্যান মশিউর রহমান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান এম ইরফান সাঈদ, পরিচালকবৃন্দ মো. নজরুল হুদা, এম শাহজাহান ভূঁইয়া, দিলওয়ার এইচ চৌধুরী, মেজর জেনারেল মোহাম্মদ মতিউর রহমান (অব.) প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী এবং কোম্পানি সেক্রেটারি মো. কামরুল হাসান।

মার্কেন্টাইল ব্যাংকের অফিসারদের প্রশিক্ষণোত্তর সনদ

সম্প্রতি মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ১০ম ব্যাচ ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসারদের প্রশিক্ষণোত্তর সনদ প্রদান করা হয়। রাজধানীর একটি হোটেলে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান একেএম সাহিদ রেজা, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কাজী মসিহুর রহমান, ব্যাংকের ভাইস চেয়ারম্যান এএসএম ফিরোজ আলম, নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, পরিচালক আকরাম হোসেন (হুমায়ুন) ও শহিদুল আহ্সান।

প্রাইম ব্যাংক ও ডাচ-বাংলা প্যাকের মধ্যে চুক্তি

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রাহেল আহমেদ এবং ডাচ বাংলা প্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল আহাদ সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি মার্গারেটা কুলেনারের উপস্থিতিতে উভয় প্রতিষ্ঠানের মধ্যে সম্পাদিত ঋণ চুক্তি বিনিময় করছেন। ডাচ বাংলা প্যাক লিমিটেড নেদারল্যান্ডেরের সঙ্গে একটি জয়েন্ট ভেঞ্চার প্রজেক্ট। এ সময় প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার মো. তৌহিদুল আলম খান, এফএমও-র বিনিয়োগ কর্মকর্তা মার্টজিন ডি গ্রুথসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্কুল ব্যাংকিং কনফারেন্সে মিডল্যান্ড ব্যাংকের অংশগ্রহণ

বাংলাদেশ ব্যাংকের আয়োজনে দেশের সব তফসিলি ব্যাংকের অংশগ্রহণে সম্প্রতি স্কুল ব্যাংকিং কনফারেন্স ঢাকা ২০১৮ অনুষ্ঠিত হয়। কনফারেন্সে ঢাকা জেলার ৬০টি বিদ্যালয়ের ৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজি হাসান, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব সফিউদ্দিন আহমেদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. আবদুর রহিম, বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইনক্লুশন বিভাগের মহাব্যবস্থাপক মো. আবুল বশর।

৯৬.৪ স্পাইস এফএমের ইউটিউবের সিলবার বাটন অর্জন

বাংলাদেশের প্রথম রেডিও স্টেশন হিসেবে ৯৬.৪ স্পাইস এফএমের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ১ লাখ ৬০ হাজারেও বেশি সাবস্ক্রাইবারের লক্ষ্যমাত্রা অতিক্রম করে সম্প্রতি ইউটিউবের সিলবার বাটন লাভ করার গৌরব অর্জন করেছে। এ বিষয়ে সম্প্রতি সংবাদ সম্মেলন আয়োজিত হয়। এতে উপস্থিত ছিলেন ৯৬.৪ স্পাইস এফএমের সিইও তাসনিম বর্ষা ইসলাম, স্পাইস এমএমের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন। স্পাইস এফএম আরজেরা রেডিওর অনুষ্ঠানের পাশাপাশি একই সঙ্গে সোস্যাল মিডিয়ায় মাধ্যমে নানা রকমের অনুষ্ঠান পরিবেশনা করে বাংলাদেশের শ্রোতাদের মাতিয়ে রেখেছে।

শিশুদের স্বাস্থ্যসম্মত জীবনযাপন নিশ্চিত করার জন্য নেস্লের বিশ্বব্যাপী উদ্যোগের উদ্বোধন

নেস্লে জাতিসংঘের আন্তর্জাতিক পরিবার দিবসে বিশ্বব্যাপী ‘নেস্লে ফর হেলদিয়র কিড্স’ কার্যক্রমটি ঘোষণা করে নেস্লে। স্বাস্থ্যকর খাদ্যপণ্যের উন্নতিকল্পে এবং পুষ্টি ও শরীরচর্চা সংক্রান্ত ব্যাপারে পরমার্শ দেয়া এ কার্যক্রমের আওতায় পড়বে। আগামী ২০৩০ সালের মধ্যে বিশ্বব্যাপী ৫ কোটি শিশুর সুস্বাস্থ্যকর জীবন যাপন নিশ্চিত করার জন্য নেস্লে এ কার্যক্রমে মাধ্যমে সহায়ক ভূমিকা পালন করবে। নেস্লে তার প্রতিষ্ঠালগ্ন থেকেই শিশুদের মধ্যে সঠিক পুষ্টিমাত্রা প্রসঙ্গে অভিভাবক ও পরিচর্যাকারীদের তথ্য ও জ্ঞান প্রদানে প্রতিশ্র“তিবদ্ধ, যা সুস্বাস্থ্যকর ভবিষ্যৎ প্রজন্ম তৈরিতে সহায়ক ভূমিকা রাখছে। নেস্লে গত দশ বছর যাবত তাদের পণ্যে ক্রমাগত পুষ্টিমান উন্নয়ন করে আসছে। জীবনযাত্রার মান উন্নয়ন ও একটি স্বাস্থ্যকর ভবিষ্যৎ নিশ্চিতকরণের লক্ষ্যে নেস্লে বদ্ধপরিকর। নেস্লে বিশ্বব্যাপী আগামী ২০২০ সালের মধ্যে পণ্যে সবজির পরিমাণ বৃদ্ধি করবে, ফাইবার সমৃদ্ধ শস্য, বাদাম এবং বীজ অন্তর্ভুক্ত করবে।

ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার অ্যাওয়ার্ড পেলেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু

ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার অ্যাওয়ার্ড পেলেন ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু। ব্যবসা ক্ষেত্রে অসামান্য সাফল্যের জন্য তাকে এ সম্মাননা প্রদান করা হয়েছে। একই সঙ্গে মোটর গাড়ি বিভাগে দ্রুত প্রসারমান কোম্পানি হিসেবে ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড জয় করেছে ইফাদ অটোস লিমিটেড। বিশ্বের চল্লিশ হাজার কোম্পানির মধ্যে ৯৫টি কোম্পানিকে প্রাইস ওয়াটার হাউস কুপার্স (পিডব্লিউসি) দ্বারা পর্যালোচনার মাধ্যমে এ মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। গত ৯ মে দুবাই-এর জে ডব্লিউ ম্যারিয়ট মারকুইস হোটেলে আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ড দুটি গ্রহণ করেন ইফাদ গ্রুপের পরিচালক তাসফিন আহমেদ। এশিয়া ওয়ান ম্যাগাজিন এবং ইউআরএস মিডিয়া যৌথভাবে এ অনুষ্ঠানটি আয়োজন করে।

আনিস সালাউদ্দিন আহমাদ আইএফআইএলের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের (আইএফআইএল) ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আনিস সালাউদ্দিন আহমাদ। সম্প্রতি প্রতিষ্ঠানের ২৩৫তম বোর্ড সভায় সর্ব সম্মতিক্রমে তিনি নির্বাচিত হন। আনিস সালাউদ্দিন ‘ইয়ুথ গ্রুপ’ এর একজন অন্যতম সদস্য। এছাড়া তিনি শাহজীবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, পেট্রোমেক্স রিফাইনারি লিমিটেড, কমফিট কম্পোজিট নিট লিমিটেড, পেট্রোম্যাক্স সিলিন্ডার লিমিটেড, পেট্রোম্যাক্স এলপিজি লিমিটেড, অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সঙ্গে সম্পৃক্ত। এছাড়াও তিনি সমাজসেবা ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রমের সঙ্গে বিশেষভাবে সম্পৃক্ত ও উত্তরা ক্লাব, ঢাকা এর সদস্য।

এনআরবি ব্যাংক ও আমারি ঢাকা হোটেলের মধ্যে চুক্তি

এনআরবি ব্যাংক লিমিটেডের চিফ অপারেটিং অফিসার ইমরান আহমেদ এফসিএ ও আমারি ঢাকা হোটেলের ব্যবস্থাপক কেলী লিউইস গ্রাহকদের সুবিধার্থে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছেন। আমারি ঢাকার কনফারেন্স হলে অনুষ্ঠিত এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এনআরবি ব্যাংকের ক্রেডিট কার্ড বিভাগের প্রধান মীর শফিকুল ইসলাম ও আমারি ঢাকার ফিনান্স ডিরেক্টর রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। এ চুক্তির আওতায় এনআরবি ব্যাংকের ক্রেডিট কার্ড ব্যবহারকারী গ্রাহকরা রমজান মাসে আমারি ঢাকা থেকে একটি ইফতার ডিনারের সঙ্গে আর একটি ফ্রি অফার পাবেন।

ইউসিবি ও লা মেরিডিয়ানের মধ্যে চুক্তি

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) ও লা মেরিডিয়ান ঢাকার মধ্যে সম্প্রতি একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি অনুযায়ী, ইউসিবি প্লাটিনাম কার্ড গ্রাহকরা লা মেরিডিয়ান ঢাকার ‘লেটেস্ট রেসিপি’ ও ‘ওলেয়া’ রেস্টুরেন্টে বুফে খাবারে একটি কিনলে একটি ফ্রি সুবিধা উপভোগ করতে পারবেন। ইউসিবির হেড অব রিটেল বিজনেস তৌফিক হাসান এবং লা মেরিডিয়ানের ডিরেক্টর অব সেলস অ্যান্ড মার্কেটিং আনোয়ার হোসেন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউসিবির হেড অব কার্ডস নেহাল এ হুদা, লা মেরিডিয়ান ঢাকার এসিস্ট্যান্ট ফিন্যান্সিয়াল কন্ট্রোলার মো. আনোয়ারুল আজিমসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ইসলামী ব্যাংকে সচেতনতামূলক কর্মশালা

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে ‘পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডাটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড’বিষয়ক সচেতনতামূলক কর্মশালা সম্প্রতি ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মাহবুব উল আলম, ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলী, আবু রেজা মো. ইয়াহিয়া ও তাহের আহমদ চৌধুরী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. আবদুল জব্বার ও তাহের আহমেদ এবং সিনারগন ইন্টেলিসিস লিমিটেডের চেয়ারম্যান মারুফ আলমসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহীরা উপস্থিত ছিলেন।

সিলেট বিভাগের ১০ ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ নির্বাচিত

ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগ, পরিকল্পনা ও পৃষ্ঠপোষকতায় চ্যানেল আই এ বাংলাভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ ২য় বর্ষ’ এর সিলেট বিভাগের বাছাইপর্ব (অডিশন) সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে আয়োজিত বাছাই পর্বের প্রতিযোগিতায় অংশ নেয় এক হাজারের অধিক শিক্ষার্থী। প্রাথমিক বাছাই পর্ব শেষে মূল পর্বে ঢাকায় যাওয়ার সুযোগ পেয়েছে সিলেট বিভাগের সেরা ১০ বাংলাবিদ।

ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড অ্যান্ড লিডারস্ অ্যাওয়ার্ড জিতল মিনিস্টার

দুবাইতে হোটেল জে ডাব্লিউ মেরিয়েট মারকুইছের বল রুমে ইন্দো-ইউএই বিজনেস সোস্যাল ফোরাম ২০১৮ এবং ১৪তম ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড ও ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার অ্যাওয়ার্ড প্রদান প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে হাউস হোল্ড প্রোডাক্ট ক্যাটাগরিতে ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড ইন এশিয়া অ্যান্ড জিসিসি ২০১৭-১৮ অ্যাওয়ার্ড অর্জন করেন বাংলাদেশের ইলেক্ট্রনিক্স (হাউস হোল্ড) পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেড এবং ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডার ইন এশিয়া অ্যান্ড জিসিসি ২০১৭-১৮ অ্যাওয়ার্ড অর্জন করেন মিনিস্টার হাই-টেক পার্ক লিমিটেডের চেয়ারম্যান এমএ রাজ্জাক খান (রাজ)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আধানি গ্রুপের পরিচালক ভিনোদ আধানি, দুবাইতে নিযুক্ত ভারতের কাউন্সিলর জেনারেল ডিপুন।

গুণীজন সম্মাননা পুরস্কার পেলেন নতুনধরা এসেটস্রে ব্যবস্থাপনা পরিচালক

সম্প্রতি ভারতের কলকাতার সল্টলেক উন্নয়ন ভবন অডিটরিয়ামে ‘হ্যালো কলকাতা গুণীজন সম্মাননা পুরস্কার ২০১৮’ পেলেন নতুনধরা এসেটস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদী-উজ-জামান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধান নগর কলকাতার মেয়র সব্যসাচী দত্ত ও ভারতের মন্ত্রী (সাবেক) প্রবোধ চন্দ্রসিন্হা। এছাড়াও এপার বাংলা ওপার বাংলার গণ্যমান্য ব্যক্তিবর্গ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট খুলনায় পেশেন্ট ফোরাম অনুষ্ঠিত

১০০তম সফল কার্ডিয়াক সার্জারি উপলক্ষে বিগত সম্প্রতি এএফসি হেলথ ফরটিস হার্ট ইন্সটিটিউট খুলনায় কার্ডিয়াক সার্জারির রোগীদের নিয়ে এক মতবিনিময় অনুষ্ঠান আয়োজিত হয়। অনুষ্ঠানে বক্তব্য দেন হাসপাতালের চিফ কার্ডিয়াক সার্জন ডা. এওয়াইএম শহিদুল্লাহ। হেড অব ব্রান্ড অ্যান্ড কমিউনিকেশন তৌফিক হাসান। শেষে ফ্যাসিলিটি ডিরেক্টর বিনোদ সিং সবাইকে ধন্যবাদ জানান এবং রোগীদের প্রদান করা সুন্দর উপদেশ অতিদ্রুত প্রয়োগ করার ব্যাপারে আশ্বস্ত করেন। ১০০তম সফল কার্ডিয়াক সার্জারির জন্য অনুষ্ঠানে উপস্থিত সবাই ডা. এওয়াইএম শহিদুল্লাহকে শুভেচ্ছা জানান।

আইইউবি’তে দুটি বইয়ের মোড়ক উন্মোচন

অধ্যাপক ড. ইমতিয়াজ এ হোসেনের লেখা ট্রান্সআটলান্টিক ট্রাানজিশন : ব্যাক টু দি গ্লোবাল ফিউচার এবং অধ্যাপক ড. মো. আমিনুল করিমের টুয়েন্টি ফার্স্ট সেঞ্চুরী হাই পলিটিক্স ইন দি ইন্দো-প্যাসিফিক অ্যান্ড দি বে অফ বেঙ্গল শীর্ষক বই দুটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান সম্প্রতি আইইউবি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাওয়ার অ্যান্ড পার্টিশিপেসন রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা ড. হোসেন জিল্লুর রহমান, চট্টগ্রাম ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান তৌহিদ সামাদ ও আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। অনুষ্ঠানে বই দুটির ওপর পূর্ণাঙ্গ আলোচনা করেন ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সহযোগী সম্পাদক ব্রি.জে শাহিদুল আনাম খান, এনডিসি, পিএসসি (অব.) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. এএসএম আলী আশরাফ।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে অ্যাডমিশন কার্নিভাল শুরু

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে সম্প্রতি শুরু হল ৬ দিনব্যাপী সামার সেমিস্টার ২০১৮ অ্যাডমিশন কার্নিভাল (ভর্তি মেলা)। বিশ্ববিদ্যালয়ের বনানীর ক্যাম্পাস মিলনায়তনে ২০ মে পর্যন্ত প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কার্নিভাল চলবে। মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএনএম মেশকাত উদ্দীন। এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এম কামালউদ্দিন চৌধুরী, রেজিস্ট্রার, ডিন, চেয়ারপার্সন, শিক্ষক, কর্মকর্তা এবং ছাত্রছাত্রীরা। কার্নিভালে তাৎক্ষণিক ভর্তিতে রয়েছে আকর্ষণীয় উপহার।

রমজানে খাজানার আয়োজন

পবিত্র রমজান মাস প্রার্থনা এবং রোজার মাধ্যেমে পালিত হবে পৃথিবী জুড়ে। এই মাসটি সংযমের মাস। এ রমজান খাজানা রেস্টুরেন্টে ‘দাওয়াত-ই-হায়দ্রাবাদি’ প্রদর্শন করা হবে। হায়দ্রাবাদি হালিমটি খুব সুস্বাদু। মূলত হায়দ্রাবাদি হালিমটি একটি আরবি খাবার। খাজানার পরিচালক অভিষেক সিনহা বলেন, খাজনা ইফতার বাজারে বিশ্বব্যাপী বিখ্যাত হায়দ্রাবাদি হালিম এবং নানা সুস্বাদু খাবারের আয়োজন করা হবে। খাজানা ইফতার বাজারে সুস্বাদু সব উপকরণ থাকবে। খাজানায় পুরো রমজান মাসের জন্য ইফতারের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এতে থাকবে ভারতের বিভিন্ন প্রদেশের সুস্বাদু সব খাবার। হায়দ্রারাবাদের একটি বিখ্যাত পাঁচ তারকা হোটেলের শেফ মো. সাদিক শেখ যার দক্ষতা ও গভীর দক্ষতায় হায়দ্রারাবাদি উপকরণটি মাজাদার করে উপস্থাপন করবে।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে র‌্যালি

সাবেক সংসদ সদস্য পারভীন তালুকদার মায়ার নেতৃত্বে বঙ্গবন্ধু স্যাটেলাইট সাফল্যজনকভাবে উৎক্ষেপণের জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সম্প্রতি ঝিনাইদহের কোর্ট চাঁদপুরে এক বর্ণাঢ়্য র‌্যালির আয়োজন করা হয়। এতে যোগ দেন শিল্পপতি প্রীতি গ্রুপের চেয়ারম্যান, মধুমতি ব্যাংকের ডিরেক্টর মোহাম্মদ আলী তালুকদার ফারুক এবং অমল কুমার কুন্ডু, শরিফুল ইসলাম, আবুল হাসেম পাঠান, সন্টু চৌধুরী, আজাদুর রহমান আজাদ, আলাউদ্দিন, তুহিন, আশিকুর রহমানসহ অন্যান্য নেতারা।

কাজিরবাগ ফোরামের যাত্রা শুরু

রাজধানীর একটি হোটেলে ঢাকার কাজিরবাগ ইউনিয়ন ফোরাম (ঢাকাইফ) গঠন করা হয়। ফেনী জেলার কাজীরবাগ ইউনিয়নের যেসব বাসিন্দা ঢাকায় বসবাস করেন শুধু তাদের নিয়েই এই ফোরামটি গঠিত হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিকমুক্ত এ ফোরামের মূল উদ্দেশ্য নিজ ইউনিয়নের সার্বিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে সহযোগিতা প্রদান ও উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করা। শিল্পপতি ও সমাজসেবক জহির উদ্দিন আলমগীরের নেতৃত্বে ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। যার আহ্বায়ক আসাদুজ্জামান নয়ন। তার অধিনে ৬ জন যুগ্ম আহ্বায়ক নির্বাচন করা হয় যথাক্রমে আনোয়ারুল আলম ভূইয়া, জুলহাস উদ্দিন, ইশতিয়াক আহমেদ শাওন, মাঈন উদ্দিন রানা, মো. নুরুজ্জামান জাভেদ ও মনসুর আহমেদ।

ঝিনাইদহের শৈলকুপায় মার্সেল এক্সক্লুসিভ শোরুম উদ্বোধন

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার শেখপাড়া বাজারে উদ্বোধন হল দেশীয় ব্র্যান্ড মার্সেলের এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর শোরুম আল-সিফাত ইলেকট্রনিক্স। সম্প্রতি এ শোরুমের উদ্বোধন করেন মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান। এতে আরও উপস্থিত ছিলেন সাবেক মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী আবদুল হাই, এমপি; বীর মুক্তিযোদ্ধা জবির উদ্দিন জোয়াদ্ধার, ১নং ত্রিবনী ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল হক খান, ত্রিবনী আওয়ামী লীগের সভাপতি সেকান্দার আলী মোল্লা, মার্সেল মার্কেটিং বিভাগের এক্সিকিউটিভ ডাইরেক্টর মো. হুমায়ুন কবীর, এডিশনাল অপারেটিভ ডাইরেক্টর ড. সাখাওয়াৎ হোসেন, ফার্স্ট সিনিয়র এসিস্ট্যান্ট ডাইরেক্টর নূরুল ইসলাম রুবেল প্রমুখ।

জনতা ব্যাংকের ১১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

জনতা ব্যাংক লিমিটেডের ১১তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান লুনা সামসুদ্দোহার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মো. ফজলুল হক এবং ব্যাংকের পরিচালক মানিক চন্দ্র দে, খন্দকার সাবেরা ইসলাম, মো. মোফাজ্জল হোসেন, মসিহ্ মালিক চৌধুরী এফসিএ, একে ফজলুল আহাদ, সেলিমা আহমাদ, মোহাম্মদ আবুল কাশেম, মো. আবদুল হক উপস্থিত ছিলেন।

এটলাসকপকো ও ‘আমরা কোম্পানিজ’র মধ্যে চুক্তি স্বাক্ষর

বাংলাদেশের তৈরি পোশাক-শিল্পখাতে প্রযুক্তি-সেবাপ্রদানকারী প্রধান কোম্পানি আমরা রিসোর্সেস লিমিটেড (এআরএল) এটলাসকপকো বাংলাদেশ লিমিটেডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এটলাসকপকো বাংলাদেশ লিমিটেডের মহাব্যবস্থাপক দিপকভার্শনি এবং আমরা কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফারহাদ আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন। আমরা রিসোর্সেস লিমিটেড (এআরএল) বিশ্বাস করে, এ চুক্তি তৈরি পোশাক-শিল্পখাতে এক নতুন যুগের সূচনা করবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter