বঙ্গবন্ধু মেরিটাইম ভার্সিটিতে নিয়োগ

  যুগান্তর ডেস্ক    ১৮ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনবল নিয়োগ দেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি। এ লক্ষ্যে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। তার আগে চোখ বুলিয়ে নিন বিজ্ঞপ্তিতে। মিলিয়ে নিন যোগ্যতার

মাপকাঠি। বিস্তারিত জানাচ্ছেন এম এ রহমান।

যে সব পদে নিয়োগ : অধ্যাপক [ওশানোগ্রাফি অ্যান্ড হাইড্রোগ্রাফি] : এই পদে একজন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল/গণিত/ মেরিন সায়েন্স/প্রাণিবিদ্যা/ওশানোগ্রাফি/ ফিশারিজ/জিওলজি বিষয়ে স্নাতকসহ ওশানোগ্রাফি/মেরিন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে এমফিল/সমমান অথবা পিএইচডি সমমান ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে। শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণী/বিভাগ/সমমান এবং গ্রেডিং পদ্ধতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর কম গ্রহণযোগ্য হবে না। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫৪ হাজার ৫০০ থেকে ৭৪ হাজার ৪০০ টাকা।

সহযোগী অধ্যাপক [ওশানোগ্রাফি অ্যান্ড হাইড্রোগ্রাফি] : পদটিতে একজন নিয়োগ দেয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল/গণিত/মেরিন সায়েন্স/প্রাণিবিদ্যা/ ওশানোগ্রাফি/ফিশারিজ/ জিওলজি বিষয়ে স্নাতকসহ ওশানোগ্রাফি/মেরিন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে এমফিল/সমমান অথবা পিএইচডি সমমান ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে। শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণী/বিভাগ/সমমান এবং গ্রেডিং পদ্ধতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর কম গ্রহণযোগ্য হবে না। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫০ হাজার থেকে ৭১ হাজার টাকা।

সহযোগী অধ্যাপক [ইংরেজি] : এই পদে একজন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল/গণিত/মেরিন সায়েন্স/প্রাণিবিদ্যা/ওশানোগ্রাফি/ফিশারিজ/ জিওলজি বিষয়ে স্নাতকসহ ওশানোগ্রাফি/ মেরিন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে এমফিল/সমমান অথবা পিএইচডি সমমান ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে। শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণী/বিভাগ/সমমান এবং গ্রেডিং পদ্ধতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর কম গ্রহণযোগ্য হবে না। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫০ হাজার থেকে ৭১ হাজার টাকা।

সহকারী অধ্যাপক [নটিক্যাল সায়েন্স, পোর্ট অ্যান্ড শিপিং ম্যানেজমেন্ট, মেরিটাইম ল, অফশোর ইঞ্জিনিয়ারিং, নেভাল আর্কিটেকচার অ্যান্ড ওশান ইঞ্জিনিয়ারিং, ইংরেজি, রসায়ন, বাংলা] : এই পদগুলোতে একজন করে নিয়োগ দেয়া হবে। এ সব পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল/গণিত/মেরিন সায়েন্স/প্রাণিবিদ্যা/ ওশানোগ্রাফি/ফিশারিজ/জিওলজি বিষয়ে স্নাতকসহ ওশানোগ্রাফি/মেরিন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে এমফিল/সমমান অথবা পিএইচডি সমমান ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে। শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণী/বিভাগ/সমমান এবং গ্রেডিং পদ্ধতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর কম গ্রহণযোগ্য হবে না। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫০ হাজার থেকে ৭১ হাজার টাকা।

সহকারী অধ্যাপক [ওশানোগ্রাফি অ্যান্ড হাইড্রোগ্রাফি] : পদটিতে দু’জন নিয়োগ দেয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল/গণিত/মেরিন সায়েন্স/ প্রাণিবিদ্যা/ওশানোগ্রাফি/ ফিশারিজ/জিওলজি বিষয়ে স্নাতকসহ ওশানোগ্রাফি/মেরিন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে এমফিল/সমমান অথবা পিএইচডি সমমান ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে। শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণী/বিভাগ/সমমান এবং গ্রেডিং পদ্ধতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর কম গ্রহণযোগ্য হবে না। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫০ হাজার থেকে ৭১ হাজার টাকা।

প্রভাষক [ওশানোগ্রাফি অ্যান্ড হাইড্রোগ্রাফি, পোর্ট অ্যান্ড শিপিং ম্যানেজমেন্ট, অফশোর ইঞ্জিনিয়ারিং এবং নেভাল আর্কিটেকচার অ্যান্ড ওশান ইঞ্জিনিয়ারিং] : প্রথম পদে তিনজন এবং পরবর্তী পদগুলোতে একজন করে নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : এ সব পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল/গণিত/মেরিন সায়েন্স/প্রাণিবিদ্যা/ ওশানোগ্রাফি/ ফিশারিজ/জিওলজি বিষয়ে স্নাতকসহ ওশানোগ্রাফি/মেরিন সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। তবে এমফিল/সমমান অথবা পিএইচডি সমমান ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে। শিক্ষার কোনো স্তরেই তৃতীয় শ্রেণী/বিভাগ/সমমান এবং গ্রেডিং পদ্ধতিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৪.০০-এর কম গ্রহণযোগ্য হবে না। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

যেভাবে আবেদন : আগ্রহী প্রার্থীরা চাইলে www.bsmrmu. edu.bd -এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। এ ছাড়া চাইলে যোগাযোগ করতে পারেন এই ঠিকানায়- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, ১৪/৬-১৪/২৩ পল্লবী, মিরপুর-১২, ঢাকা। চাইলে মোবাইলেও যোগাযোগ করতে পারেন এই নম্বরে-০১৭৬৯৭২১০১০।

ডেটলাইন : এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে আগামী ৩১ মে পর্যন্ত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter