শেকৃবিতে ৫৮ জনকে নিয়োগ

  আতাউর রহমান ১৯ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জনবল নিয়োগ দেবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)। বিশ্ববিদ্যালয়টিতে ২৫ পদে ৫৮ জনকে নিয়োগ দেয়া হবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ে চাকরির প্রতি আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নেন একবার। মিলিয়ে নেন যোগ্যতার মাপকাঠি।

পদভেদে যোগ্যতা : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। এগুলোর বিপরীতে ভিন্ন ভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে। নিচে বিস্তারিত দেয়া হল।

সহকারী প্রোগ্রামার ও সহকারী ডাটাবেজ প্রোগ্রামার : পদটিতে দুজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে কম্পিউটার সায়েন্সে বিএসসি। সেই সঙ্গে কমপক্ষে দ্বিতীয় শ্রেণীর ফল। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে কম্পিউটার সায়েন্সে দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রি। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে কম্পিউটার সায়েন্সে দ্বিতীয় শ্রেণীর স্নাতক। সেই সঙ্গে হার্ডওয়ারে বিশেষ জ্ঞান। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সেকশন অফিসার : পদটিতে নয়জনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রি। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

বাজেট অফিসার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা যেকোনো বিষয়ে স্নাতক ডিগ্রি। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে তড়িৎ কৌশল বিষয়ে দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রি। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী প্রকৌশলী (পূর্ত) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে পুরকৌশলে স্নাতক ডিগ্রি। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী স্টোর অফিসার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

সহকারী অ্যাকাউন্টস অফিসার : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত দেখুন বিজ্ঞপ্তিতে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (যন্ত্র সংরক্ষণ শাখা) : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

পিএ : পদটিতে দু’জন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে শিক্ষাজীবনে সব পর্যায়ে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী বা সমমানের জিপিএ/সিজিপিএসহ স্নাতক বা সমমান পাসসহ বাংলা ও ইংরেজিতে প্রতি মিনিটে ২০ ও ৩০ শব্দ টাইপের গতি থাকতে হবে। কম্পিউটার ব্যবহারে হতে হবে পারদর্শী। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার ৩০০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা।

ফিল্ড অ্যাসিস্ট্যান্ট : এ পদে দু’জন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে কৃষিতে ডিপ্লোমাধারী হতে হবে। এ ছাড়া ফিল্ডম্যান হিসেবে থাকতে হবে ৩ বছর কাজের অভিজ্ঞতা। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার ৩০০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা।

ডাটা এন্ট্রি অপারেটর : পদটিতে দু’জন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে শিক্ষাজীবনে সব পর্যায়ে দ্বিতীয় বিভাগ/ শ্রেণী/সমমানের জিপিএসহ এইচএসসি পাস হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

ক্যালিওগ্রাফার : এই পদে একজন নিয়োগ দেয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। এ ছাড়া ক্যালিওগ্রাফিক লিখনে থাকতে হবে ২ বছরের অভিজ্ঞতা। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সহকারী প্রোগ্রামার : পদটিতে দু’জন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী/সমমানের জিপিএসহ বিএসসি ইঞ্জিনিয়ারিং বা অনার্স ইন কম্পিউটার সায়েন্স অথবা এমএসসিসহ ৩ বছর মেয়াদি অনার্স ইন কম্পিউটার সায়েন্স বা ইনফরমেশন টেকনোলজি/ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ডিগ্রিধারী হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

সহকারী ইঞ্জিনিয়ার : এই পদে দু’জন নিয়োগ দেয়া হবে। ন্যূনতম দ্বিতীয় বিভাগ/ শ্রেণী/সমমানের জিপিএসহ বিএসসি ইঞ্জিনিয়ারিং/অনার্স ইন কম্পিউটার সায়েন্স অথবা এমএসসিসহ ৩ বছর মেয়াদি অনার্স ইন কম্পিউটার সায়েন্স/ইনফরমেশন টেকনোলজি/ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ডিগ্রিধারী হলে এ পদে আবেদন করা যাবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

উপসহকারী প্রকৌশলী ও যন্ত্রসংরক্ষণ : পদটিতে একজন নিয়োগ দেয়া হবে। এ পদে আবেদনের জন্য প্রার্থীকে সংশ্লিষ্ট প্রকৌশলে ডিপ্লোমাধারী হতে হবে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা।

সহযোগী অধ্যাপক : সহযোগী অধ্যাপক নেয়া হবে অ্যানিমেল নিউট্রিশন, জেনেটিক্স অ্যান্ড ব্রিডিং, ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজি ও সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজি বিভাগে। এ পদগুলোতে একজন করে নিয়োগ দেয়া হবে। চাকরিতে আবেদনের বয়সসীমা ৪৫ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৫০ হাজার থেকে ৭১ হাজার ২০০ টাকা।

সহকারী অধ্যাপক : একজন করে সহকারী অধ্যাপক নিয়োগ দেয়া হবে যেসব বিষয়ে, সেগুলো হচ্ছে- কৃষিতত্ত্ব, এগ্রিকালচারাল বোটানি, বায়োটেকনোলজি, পোলট্রি সায়েন্স, এনাটমি, হিস্ট্রোলজি অ্যান্ড ফিজিওলজি, মাইক্রোবায়োলজি অ্যান্ড প্যারাসাইটোলজি, প্যাথলজি, মেডিসিন অ্যান্ড পাবলিক হেলথ এবং অ্যাকোয়াটিক অ্যানিমেল হেলথ ম্যানেজমেন্ট। চাকরিতে আবেদনের বয়সসীমা ৪০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা।

প্রভাষক : কৃষি (তিনজন), উদ্ভিদ রোগতত্ত্ব (দু’জন), কৃষি রসায়ন (দু’জন), কৃষি সম্প্রসারণ ও ইনফরমেশন সিস্টেম (একজন), কৃষি প্রকৌশল (একজন), ল্যাঙ্গুয়েজ (একজন), কৃষি পরিসংখ্যান (একজন), ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোভার্সি স্টাডিজ (একজন), ম্যানেজমেন্ট অ্যান্ড ফিন্যান্স (দু’জন), অ্যাকোয়াকালচার (দু’জন), অ্যাকোয়াটিক অ্যানিমেল হেলথ ম্যানেজমেন্ট (দু’জন) এবং ফার্মাকোলজি অ্যান্ড টেক্সিকোলজি (একজন) নিয়োগ দেয়া হবে। এসব পদে আবেদনের বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

অফিস সহায়ক : পদটিতে আটজনকে নিয়োগ দেয়া হবে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

অ্যাটেনডেন্ট : পদটিতে তিনজনকে নিয়োগ দেয়া হবে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

গানম্যান : পদটিতে একজনকে নিয়োগ দেয়া হবে। চাকরির বয়সসীমা ৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন প্রক্রিয়া : আবেদনপত্র অফিস সময়ের মধ্যে ‘রেজিস্ট্রার, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭ ‘এই ঠিকানায় রেজিস্ট্রি ডাকযোগে/কুরিয়ার সার্ভিস/সরাসরি পাঠাতে হবে।

আবেদনের সময়সীমা : এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া আগামী ১ ফেব্রুয়ারি, ২০১৮ পর্যন্ত আবেদন করা যাবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×