ভোট ডাকাতির পাঁয়তারা হচ্ছে : মোশাররফ

ভোটারদের জন্য অঘোষিত কারফিউ -রিজভী

  যুগান্তর রিপোর্ট ১৫ মে ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার ‘ভোট ডাকাতির’ পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, খুলনা মহানগর এখন ভয়ের নগরীতে পরিণত হয়েছে। সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে। ভোট দিতে কেন্দ্রে যেতে পারবেন কি পারবেন না তা নিয়ে ভীত ভোটাররা।

সোমবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবুর মুক্তির দাবিতে সভার আয়োজন করে দেশনেত্রী মুক্তি পরিষদ। আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমদ, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের মোস্তাফিজুর রহমান, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, আফরোজা খানম নাসরিন প্রমুখ।

মোশাররফ হোসেন অভিযোগ করেন, ধানের শীষের এজেন্টদের ভয়-ভীতি দেখানো হচ্ছে। এমনকি প্রিসাইডিং অফিসারদেরও সরকারি কর্মকর্তারা ভয় দেখাচ্ছে যেন কোনোভাবে ধানের শীষে ভোট না পড়ে। এভাবে সরকার তার প্রশাসন, পুলিশ এবং এ নির্বাচনের সঙ্গে যারা সম্পৃক্ত সবাই মিলে একটা ভোট ডাকাতি করতে চায়। তারা নানা ষড়যন্ত্র-চক্রান্ত করে চলেছে।

ভোটারদের জন্য অঘোষিত কারফিউ- রিজভী : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের গণগ্রেফতারের পাশাপাশি খুলনা সিটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তাণ্ডব চলছে। সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, খুলনায় বিএনপি নেতাকর্মী ও ভোটারদের জন্য অঘোষিতভাবে চলছে কারফিউ। আর আওয়ামী সন্ত্রাসীদের চলছে ফাঁকা মাঠে উৎসব। রোববার খুলনায় বিএনপির পোলিং এজেন্টদের ট্রেনিং দেয়ার সময় ১০-১২ জন নেতাকর্মীকে গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে বিএনপির অভিনন্দন : মালয়েশিয়ার নবনির্বাচিত প্রধানমন্ত্রী ড. মাহাথির বিন মোহাম্মদকে অভিনন্দন জানিয়েছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক অভিনন্দন বার্তায় বলেন, ইতিপূর্বে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনকালে নিজ দেশকে এশিয়ার অন্যতম শীর্ষস্থানীয় দেশ এবং একটি স্থিতিশীল মুসলিম দেশে পরিণত করেছেন মাহাথির মোহাম্মদ।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter