ক্যাপ্টেন আবিদের স্ত্রী আফসানার অবস্থা সংকটাপন্ন

  যুগান্তর রিপোর্ট ২১ মার্চ ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত ইউএস-বাংলা বিমানের পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানমের শারীরিক অবস্থা সংকটাপন্ন। আগারগাঁওয়ের ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্স অ্যান্ড হাসপাতালের যুগ্ম পরিচালক ডা. বদরুল আলম মঙ্গলবার হাসপাতালে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি বলেন, আফসানা জীবিত আছেন। তার লিভার, কিডনি, হার্ট সচল রয়েছে। তার রক্তচাপ ১২০/৮০। কিন্তু তার ব্রেইন স্বাভাবিক রেসপন্স করছে না। তার কৃত্রিম শ্বাস-প্রশ্বাস চলছে।

ডা. বদরুল আলম বলেন, তার মস্তিষ্কে রক্ত চলাচল বিঘ্ন ঘটায় আমরা সিটিস্ক্যান করার পর অস্ত্রোপচার করেছি। পরশু রাতে তিনি আবার স্ট্রোক করেন। চিকিৎসা বিজ্ঞানের পরিভাষায় এটিকে রিস্ট্রোক বলা হয়। এরপর রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত আমরা আরেকটা অপারেশন করি। অস্ত্রোপচারের পর আফসানার খুলির একটি অংশ রেখে দেয়া হয়েছে। ব্রেইনের প্রেশার কমে এলে সেটি আবার লাগিয়ে দেয়া হবে। তিনি বলেন, ব্রেইনের কার্যক্রম পর্যবেক্ষণে বুধবার আরেকটি সিটিস্ক্যান করা হবে। ন্যাচারালি ডেথ না হওয়া পর্যন্ত আমরা কাউকে মৃত ঘোষণা করতে পারি না। উন্নত চিকিৎসার জন্য আফসানা খানমকে দেশের বাইরে নেয়া সম্ভব কি না জানতে চাইলে ডা. বদরুল আলম বলেন, এ মুহূর্তে তাকে বাইরে নেয়া অসম্ভব। আফসানা খানমের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে জানিয়ে ডা. বদরুল বলেন, মঙ্গলবার সকালে বোর্ডের সদস্যরা বসেছিলাম। বোর্ড সদস্যদের সিদ্ধান্ত অনুযায়ী চিকিৎসা চলছে। বুধবার সকাল ১০টায় সাত সদস্যের আরেকটি মেডিকেল বোর্ড গঠন করা হবে। গত সোমবার বিমান দুর্ঘটনায় আবিদের মৃত্যুর খবর শোনার পর স্ট্রোক হয় আফসানার। এ সময় তাকে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখান থেকে উন্নত চিকিৎসায় তাকে নিউরো সায়েন্স হাসপাতালে আনা হয়। এরপর নিউরো সায়েন্স হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে নিহত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের দাফন সম্পন্ন হয়েছে। বনানীর সামরিক কবরস্থানে সোমবার সাড়ে ৮টার দিকে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়। আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় তার মরদেহ বনানীর সামরিক কবরস্থানে আনা হয়। এ সময় ক্যাপ্টেন আবিদের সন্তান তামজিদ সুলতান মাহি (১৪) ও স্বজনেরা উপস্থিত ছিলেন।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter