৫৬ দিনে নিহত ৪৩৯

সড়ক দুর্ঘটনায় রাজধানীসহ আট জেলায় আরও ১১ জনের মৃত্যু

  যুগান্তর ডেস্ক ১৬ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা। প্রতীকি ছবি

রাজধানীসহ দেশের আট জেলায় সড়কে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। রাজধানীতে পৃথক দুর্ঘটনায় মারা গেছেন তিনজন। এ ছাড়া ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন।

যশোরের মনিরামপুরে মোটরসাইকেল ও বাইসাইকেলের সংঘর্ষে দু’জন নিহত ও দু’জন আহত হয়েছেন। রাজশাহীতে ট্রাক্টরের চাপায় প্রাণ গেছে কলেজশিক্ষকের। সিরাজগঞ্জে ট্রাকের ধাক্কায় এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় মারা গেছেন এক কাঠমিস্ত্রি। এ ছাড়া ময়মনসিংহ, দিনাজপুর ও নাটোরে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ৫৬ দিনে সড়কে প্রাণ গেল ৪৩৯ জনের। যুগান্তর রিপোর্ট ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজধানী : রোববার মধ্যরাতে মিরপুরের রূপনগরে মোটরসাইকেল আরোহী দুই বন্ধু এবং সোমবার ভোরে বনানী এলাকায় অজ্ঞাত পরিচয় এক যুবক সড়ক দুর্ঘটনায় নিহত হন। রূপনগর থানার এসআই আজিজুল হক জানান, রোববার রাত ১টার দিকে গোড়ান চটবাড়ি পানি উন্নয়ন বোর্ডের সামনের রাস্তায় সড়ক দুর্ঘটনায় রাজ্জাক (৪৬) ও তার বন্ধু জাহিদুর রহমান দুদু (৪২) নিহত হন।

দুই বন্ধু মোটরসাইকেলে সাভার থেকে মিরপুরের দিকে যাওয়ার সময় কোনো একটি যানবাহনের ধাক্কায় আহত হন। পরে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বনানী থানার এসআই শাহিন আলম জানান, সোমবার ভোরে আর্মি স্টেডিয়ামের সামনের রাস্তায় এক যুবককে পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক সকাল ৮টার দিকে মৃত ঘোষণা করেন। তার নাম-পরিচয় জানা যায়নি।

রাজশাহী : মোহনপুরে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নুরুজ্জামান খান (৩৬) নামে এক কলেজশিক্ষক নিহত হয়েছেন। সোমবার উপজেলার একদিলতলাহাটে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ক্ষেতলাল শহীদ আলতাফুন্নেসা সরকারি কলেজের শিক্ষক নুরুজ্জামান খান মোটরসাইকেলে রাজশাহী যাচ্ছিলেন। সকাল ১০টার দিকে একদিলতলাহাট মোড়ে একটি ট্রাক্টর তাকে পেছন থেকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সিরাজগঞ্জ : ট্রাকের ধাক্কায় পঙ্কজ দেবনাথ (৫০) নামে এক কাঁচামাল ব্যবসায়ী নিহত হয়েছেন। রোববার রাতে পাবনা থেকে একটি সবজিবোঝাই ট্রাক টাঙ্গাইলের দিকে যাচ্ছিল। ট্রাকটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের কড্ডার মোড়ে পৌঁছলে সামনের চাকা ফেটে যায়। পরে চালক ট্রাকটি রাস্তার পাশে রেখে মেরামত করছিলেন। এ সময় পেছন থেকে আরেকটি ট্রাক ওই ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রাকের উপরে থাকা সবজি ব্যবসায়ী পঙ্কজ নিচে পড়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়।

মনিরামপুর : মনিরামপুরে মোটরসাইকেল ও বাইসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহীসহ ২ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। নিহতরা হলেন- উপজেলার খেদাপাড়া গ্রামের আবুল বাশারের ছেলে আনারুল ইসলাম (১৪) ও একই উপজেলার হরিহরনগর ইউনিয়নের মহির উদ্দীনের ছেলে আবদুস সাত্তার (৪৭)। রোববার সন্ধ্যায় নিহত আনারুল তার দুই বন্ধু আল-আমিন ও হাসিবুর রহমানকে নিয়ে একটি ভাড়া করা মোটরসাইকেলে ঘুরতে বের হয়। তারা উপজেলার এনায়েতপুর বাজারে এলে একটি বাইসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আনারুল ও আবদুস সাত্তার গুরুতর আহত হন। পরে হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

চুয়াডাঙ্গা : ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। সোমবার বিকালে সদর উপজেলার আলুকদিয়া বাজারে এ ঘটনা ঘটে। নিহত কাঠমিস্ত্রি মুজিবর রহমান পার্শ্ববর্তী আকন্দবাড়ীয়া গ্রামের মসলেম উদ্দীনের ছেলে।

ভালুকা : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পল্লীবিদ্যুৎ অফিসের সামনে অজ্ঞাত গাড়ির ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে সড়ক পারাপারের সময় এ ঘটনা ঘটে। নিহত কবীর (২২) ভালুকা উপজেলার কাচিনা গ্রামের নজরুল ইসলামের ছেলে।

দিনাজপুর : চিরিরবন্দরে রংপুরগামী বিআরটিসি বাসের চাকায় পিষ্ট হয়ে পুলক চন্দ্র দাস মানিক (৩০) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। রোববার সন্ধ্যা ৬টার দিকে রংপুর-দিনাজপুর মহাসড়কের চিরিরবন্দর দেবীগঞ্জ বাজারের ক্যানেলের ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

বাগাতিপাড়া (নাটোর) : সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চার দিন পর চিকিৎসাধীন অবস্থায় নাটোরের বাগাতিপাড়ার গাড়িচালক হাফিজুর রহমান ডাবলুর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×