বরিশাল সিটি মেয়রকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী

  বাসস ২৩ অক্টোবর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে শপথবাক্য পাঠ করান।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে শপথবাক্য পাঠ করান। ছবি: যুগান্তর

বরিশাল সিটি কর্পোরেশনে নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে শপথবাক্য পাঠ করান। আর কাউন্সিলরদের শপথবাক্য পাঠ করান এলজিআরডি এবং সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব জাফর আহমেদ খান। ৩০ জুলাই বরিশাল সিটি কর্পোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হয়।

শপথ গ্রহণ পর্ব শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের মাধ্যমে ভোটারদের প্রতি কর্তব্য সম্পাদনের আহ্বান জানান।

তিনি বলেন, ‘আপনারা জনগণকে সেবা প্রদানের জন্য শপথ নিয়েছেন কাজেই আপনাদের আন্তরিকতার সঙ্গে কাজ করে জনগণের উন্নয়নে সরকারের বরাদ্দকৃত প্রত্যেকটি টাকার সদ্ব্যবহার নিশ্চিত করতে হবে।’

প্রধানমন্ত্রী নৌকার প্রার্থীদের নির্বাচিত করায় বরিশাল সিটি কর্পোরেশনের ভোটারদের ধন্যবাদ জানান এবং আসন্ন জাতীয় নির্বাচনে নৌকার প্রার্থীদের বিজয় করার আহ্বান জানান।

তিনি বলেন, আমরা ‘শস্য ভাণ্ডার’ হিসেবে বরিশালসহ সমগ্র দক্ষিণাঞ্চলের হৃতগৌরব পুনরুদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’ গত ১০ বছরে দেশের উন্নয়নের জন্য নিরলস সংগ্রামের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘নির্বাচিত জনপ্রতিনিধিদের শুধু নিজেদের ভাগ্যের পরিবর্তন নিয়ে ব্যস্ত থাকলে চলবে না। জনগণের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করে যেতে হবে।’ দিনবদলের অঙ্গীকার নিয়ে ২০০৯ সালে তার দল ক্ষমতায় এসেছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আজ জনগণ সত্যিই পরিবর্তনটা টের পাচ্ছে এবং তাদের দারিদ্র্য দূর হয়েছে।’ প্রধানমন্ত্রী এ সময় তার সরকারের শাসনামলে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন খণ্ডচিত্র তুলে ধরেন।

প্রধানমন্ত্রী বলেন, আগামী একশ’ বছরের উন্নয়ন পরিকল্পনা করে ‘ডেল্টা প্ল্যান-২১০০’ প্রণয়ন করেছি। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ এবং এই উন্নয়নের ধারাকে টেকসই করে আমাদের এগিয়ে যেতে হবে।

আজ দায়িত্ব নেবেন নতুন মেয়র : বরিশাল ব্যুরো জানায়, আজ বরিশাল নগর ভবনের দায়িত্ব নেবেন নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বিকাল ৩টা ৪০ মিনিটে তিনি দায়িত্বভার গ্রহণ করবেন। এ উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশন মেয়র ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস। নতুন মেয়রকে বরণ করতে নগরকে নানা সাজে সাজানো হয়েছে। সাদিক আব্দুল্লাহ প্রায় ৩শ’ কোটি টাকা দেনা মাথায় নিয়ে নগর ভবনের দায়িত্ব নিতে যাচ্ছেন। অনেকে বিষয়টি চ্যালেঞ্জিং হিসেবে দেখছেন। তবে সাদিক আবদুল্লাহ ঘোষণা দিয়েছেন, দেনা শোধ না হওয়া পর্যন্ত তিনি কর্পোরেশন থেকে সম্মানী ভাতা নেবেন না।

এদিকে নতুন মেয়রকে নাগরিক সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। নগরীর ফজলুল হক এভিনিউতে মঞ্চ তৈরির আয়োজন চলছে।

‘ঢামেক হাসপাতালের আরেকটি ইউনিট হবে’ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অতিরিক্ত ৫ হাজার রোগীর চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ডিএমসিএইচ) আরেকটি ইউনিট করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। সোমবার নিজ কার্যালয়ে সরকারি হাসপাতাল ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অ্যাম্বুলেন্স ও অন্যান্য যানবাহন বিতরণকালে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘ইনশাল্লাহ আবার ক্ষমতায় আসতে পারলে ডিএমসিএইচের এই ইউনিটটি চালু করব।’ প্রধানমন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩টি অ্যাম্বুলেন্স, ১০টি ওয়াটার অ্যাম্বুলেন্স এবং ৯৮টি জিপগাড়ির চাবি হস্তান্তর করেন। এছাড়া তিনি স্বাস্থ্য বিভাগের মাঠ পর্যায়ের পরিসংখ্যানকারীদের জন্য ২০০ মোটরসাইকেলের চাবিও হস্তান্তর করেন। অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বক্তৃতা করেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক উপস্থিত ছিলেন। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল ইসলাম খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে হর্ষ বর্ধন শ্রিংলার সাক্ষাৎ : এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা সৌজন্য সাক্ষাৎ করেন। তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় মুখ্য সচিব মো. নজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter