পনের জেলায় সড়কে ঝরল ১৬ প্রাণ

  যুগান্তর ডেস্ক ০৬ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা। প্রতীকি ছবি: যুগান্তর

পনেরো জেলায় সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বরিশালে বৃদ্ধসহ দু’জন, শরীয়তপুরের ভেদরগঞ্জে দুই ভাই, সিলেটে স্বামী-স্ত্রী, কালীগঞ্জে মোটরসাইকেল আরোহী, কুমিল্লার চৌদ্দগ্রামে মিনি কাভার্ডভ্যানচালক, জকিগঞ্জ পৌরসভার উচ্চমান সহকারী, যশোরের মনিরামপুরে কৃষক, ফেনীর দাগনভূঞায় কম্পিউটার ব্যবসায়ী, জয়পুরহাটে রিকসাভ্যানের যাত্রী, গাইবান্ধার পলাশবাড়ীতে ছাত্র, টাঙ্গাইলের ভূঞাপুরে অজ্ঞাতপরিচয় যুবক, হবিগঞ্জের নবীগঞ্জে ছাত্রদল নেতা, কুড়িগ্রামের রৌমারীতে পাথরভাঙা শ্রমিক ও রাজধানীর টিকাটুলীতে নারী রয়েছেন।

যশোরের মনিরামপুরে কৃষক নিহতের ঘটনায় বিক্ষুব্ধ জনতা মহাসড়কের ওপর কাঠের গুঁড়ি ফেলে দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে। পরে পুলিশি হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়। নোয়াখালীর সেনবাগে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ৭ জেডিসি পরিক্ষার্থী আহত হয়েছে। এ নিয়ে ৭৬ দিনে সড়কে ৫৭৪ জনের মৃত্যু হয়েছে।

যুগান্তর ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বরিশাল ও বানারীপাড়া : নগরীর রূপাতলী এলাকায় সড়ক দুর্ঘটনায় কেরামত আলী (৬০) নামে এক বৃদ্ধ ও বাকেরগঞ্জে সড়ক দুর্ঘটনায় শামীম (৩০) নামে এক ওস্তার (সুন্নতে খতনা করানো) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কেরামত আলীর স্ত্রী ও ছেলে। নিহত কেরামত আলী ঝালকাঠির নলছিটি উপজেলার কান্দেপপুরের বাসিন্দা এবং শামীম বাকেরগঞ্জের মৃত সোবাহান ওস্তার ছেলে। সোমবার সকালে রূপাতলী হাউজিং এলাকা সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। বানারীপাড়া-বরিশাল মহাসড়কে মাহিন্দ্রা-আলফা ও টমটমের মুখোমুখি সংঘর্ষে ৭ জন গুরুতর আহত হয়েছেন। আহতদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে রেফার করা হয়েছে।

ভেদরগঞ্জ (শরীয়তপুর) : উপজেলার সখিপুর ইউনিয়নে মোটরসাইকেলচাপায় দুই শিশু নিহত হয়েছে। তারা সম্পর্কে ভাই। সোমবার দুপুরে নয়ন শরীফ সরকার কান্দির নিমতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত জুনায়েদ নৈমুদ্দিন ও তার ছোট ভাই আবদুর রহমান সরকার কান্দিগ্রামের বাসিন্দা বাবু বেপারীর ছেলে। এ ঘটনায় আরও ২ জন গুরুতর আহত হন। আহতরা হলেন জুনায়েদের মা রহিমা বেগম (৩২) ও হাসান বেপারী (১৮)। তাদের শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা রয়েছে।

সিলেট : ওসমানী বিমানবন্দর সড়কে ট্রাকচাপায় অটোরিকশা আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন তাদের দুই শিশুসন্তান। সোমবার সন্ধ্যা ৬টার দিকে ওই সড়কের মালনীছড়া চা বাগানের সামনে এ দুর্ঘটনা ঘটে। সোমবার বিকেলে স্ত্রী ও সন্তানদের নিয়ে বিমানবন্দর এলাকায় বেড়াতে গিয়েছিলেন নগরীর কাস্টঘর এলাকার বাসিন্দা ফয়সাল চৌধুরী। সন্ধ্যায় মালনীছড়া চা বাগানের সামনে তাদের অটোরিকশাকে ধাক্কা দেয় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক। এতে গুরুতর আহত হন ফয়সাল চৌধুরী, তার স্ত্রী ইউসা চৌধুরী, দুই সন্তান ও অটোরিকশাচালক। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর ফয়সাল ও তার স্ত্রী মারা যান। তবে দুই সন্তান ও চালক শঙ্কামুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা।

কালীগঞ্জ (গাজীপুর) : উপজেলায় ট্রাক ও মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত লাল মিয়া উপজেলার চৈতারপাড়া গ্রামের মৃত আবদুল বারেক মিয়ার ছেলে। উপজেলার চৌধুরীবাড়ি সংলগ্ন টঙ্গী-ঘোড়াশাল বাইপাস সড়কে সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে। লাল মিয়া মোটরসাইকেল নিয়ে চৌধুরীবাড়ি সংলগ্ন রাস্তায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী সিমেন্টভর্তি সেভেন রিং কোম্পানির ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

কুমিল্লা : কুমিল্লার চৌদ্দগ্রামে অজ্ঞাত গাড়ির চাপায় মো. মজনু মিয়া নামে এক মিনি কাভার্ডভ্যানচালকের মৃত্যু হয়েছে। উপজেলার বসন্তপুরে সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে। মজনু মিয়া ফেনী জেলার ফুলগাজী উপজেলার কিছমত বিজয়পুর গ্রামের আবুল খায়েরের ছেলে। স্থানীয়রা জানান, মিনি কাভার্ডভ্যানচালক মজনু গাড়ি মেরামতের কাজ করছিল। এ সময় পেছনের দিক থেকে চট্টগ্রামগামী অজ্ঞাত একটি গাড়ি চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

জকিগঞ্জ (সিলেট) : জকিগঞ্জ পৌরসভার উচ্চমান সহকারী মনিরুজ্জামান সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। সোমবার দুপুরে ঢাকার এ্যা?পো?লো হাসপাতা?লে তার মৃত্যু হয়। তিনি রোববার দুপুরে বিয়ানীবাজারের জি?রো প?য়েন্ট থে?কে সিএনজিচালিত অটোরিকশায় জকিগঞ্জ যাচ্ছিলেন। প?থে পীরনগর পাঁচপীরের মাজার এলাকায় এসে তাকে বহনকারী অটোরিকশার সঙ্গে একটি ট্রাক্টরের ধাক্কা লাগে। এতে গুরুতর আহত হন মনিরুজ্জামানসহ অন্য দুই যাত্রী।

মনিরামপুর (যশোর) : হানিফ পরিবহনের চাপায় শওকত আলী (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। শওকত পৌর এলাকার মোহনপুর গ্রামের সিরাজুল ইসলাম মোল্যার ছেলে। সোমবার সকালে যশোর-সাতক্ষীরা মহাসড়কের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ জনতা মহাসড়কের ওপর কাঠের গুঁড়ি ফেলে দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে।

দাগনভূঞা (ফেনী) : সড়ক দুর্ঘটনায় গোলাম সরোয়ার সোহাগ (৪০) নামে এক কম্পিউটার ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার দুপুরে উপজেলা গেট সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ওইদিন দুপুরে নিহত সোহাগ মোটরসাইকেলে ফেনী যাওয়ার পথে দাগনভূঞা উপজেলা গেট এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

জয়পুরহাট : দ্রুতগামী ট্রাকের চাপায় রুবেল হোসেন (৩১) নামে রিকশাভ্যানের এক যাত্রী ঘটনাস্থলেই নিহত ও অপর চার যাত্রী আহত হয়েছেন। জয়পুরহাটের সদর উপজেলার জয়পুরহাট-বগুড়া মহাসড়কের বানিয়াপাড়া এলাকার একটি পেট্রল পাম্পের কাছে এ দুর্ঘটনা ঘটে। আহতদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা সদরে এক সড়ক দুর্ঘটনায় মুসা সরকার (২২) নামে এক ছাত্র নিহত হয়েছেন। উপজেলা সদরের বেলেরঘাট রোডে সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মুসা সরকার উপজেলার গৃধারীপুর গ্রামের বাবলু সরকারের ছেলে। তিনি উপজেলা ছাত্রদলের নির্বাহী কমিটির সদস্য। মুসা সরকার সোমবার সকালে পলাশবাড়ী সদরে আসার সময় মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে ওই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ভূঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত যুবকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের পাথইলকান্দি এলাকার গোলচত্বর নামক স্থানে এ ঘটনা ঘটে। ওই যুবকের পরিচয় পাওয়া যায়নি।

নবীগঞ্জ (হবিগঞ্জ) : ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের বিজনারপাড় এলাকায় সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে বরকত মিয়া নামে এক ছাত্রদল নেতা নিহত হয়েছেন। নিহত বরকত মিয়া উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল বনগাঁও গ্রামের বাসিন্দা। বরকত নবীগঞ্জ উপজেলা ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

রৌমারী (কুড়িগ্রাম) : পাথরবোঝাই ট্রাকচাপায় হাবিবুর রহমান (৪৫) নামে এক পাথরভাঙা শ্রমিক ঘটনাস্থলেই মারা গেছেন। সোমবার রৌমারী স্থলবন্দর সড়কের সওদাগার মোড়ে ওই দুর্ঘটনা ঘটে। নিহত শ্রমিক চরনতুন স্থলবন্দরে পাথর ভাঙার কাজে যাচ্ছিলেন। বিপরীত দিক থেকে পাথরবোঝাই একটি ট্রাক ধাক্কা দিলে ছিটকে ট্রাকের চাকার নিচে পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

টিকাটুলীতে পিকআপের ধাক্কায় নারীর মৃত্যু : রাজধানী টিকাটুলীতে পিকআপের ধাক্কায় চম্পা রানী দাস নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার সকালে মেয়র হানিফ ফ্লাইওভারের ঢালে এ দুর্ঘটনা ঘটে বলে ওয়ারী থাকার ওসি আজিজ আহমেদ জানান। তিনি বলেন, পিকআপের ধাক্কায় গুরুতর আহত ওই নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সেনবাগ (নোয়াখালী) : চলতি জেডিসি পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় ৭ পরক্ষিার্থী আহত হয়েছে। নোয়াখালীর সেনবাগ-সোনাইমুড়ী সড়কের ডমুরিয়া চৌমোড়ে এ দুর্ঘটনা ঘটে। আহতরা হল আবদুল সালাম রনি, রাকিব হোসেন, মো ফরহাদ উদ্দিন মারুপ, শাহনাজ পারভিন শিলা, নুরজাহান আক্তার, বিবি হাজরা ও সুর্বণা আক্তার। তারা উপজেলার এনায়েতপুর রহমতিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষার্থী।

রাজাপুর (ঝালকাঠি) : সড়ক দুর্ঘটনায় এক স্কুলশিক্ষার্থীসহ ৭ জন আহত হয়েছে। সোমবার উপজেলার দক্ষিণ রাজাপুরে (বলাইবাড়ি) এ দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×