মাদকবিরোধী অভিযানে এখনও তুষ্ট নই

র‌্যাব ডিজি

  যুগান্তর রিপোর্ট ০৭ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাদকবিরোধী অভিযানে এখনও তুষ্ট নই

মাদকবিরোধী অভিযানে ছয় মাসের অর্জনে তুষ্ট নন বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ। মঙ্গলবার মাদক, সন্ত্রাস ও দুর্নীতিবিরোধী প্রচার দিবসের এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

‘ক্যাট আধুনিক সাস্ক হু হেলদি সিটি ফোরাম’ আয়োজিত মতবিনিময় সভায় র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আরও বলেন, মাদকবিরোধী অভিযানে ছয় মাসে আমরা যা অর্জন করেছি, তাতে আমরা তুষ্ট নই। মাদকের সমস্যা শতবছরের। চাইলেই তিন দিনে এ সমস্যা সমাধান করা যাবে না। আমরা আরও অভিযান চালাব। তিনি বলেন, আমরা অভিযানের চূড়ান্ত স্তরে অবস্থান করছি। এবার গোড়ায় প্রবেশ করব। মাদকের বিরুদ্ধে অভিযানে আমরা জিতবই।

ডিজি বেনজীর বলেন, মাদকের বিরুদ্ধে কাজ করা খুবই কঠিন। আমরা বিক্রেতাদের বিরুদ্ধে প্রথম কাজ শুরু করি। এরপর ডিলার ও মাদক বহনকারীদের বিরুদ্ধে অভিযান চালাই। বর্তমানে আমরা চূড়ান্ত ধাপে রয়েছি। তিনি বলেন, অনেক দূরে এসেছি এবং আমাদের আরও বহুদূর যেতে হবে। বিদেশ থেকে কারা মাদক নিয়ে আসছে তাদের এখন আমরা চিহ্নিত করার চেষ্টা করছি। তিনি বলেন, মাদক যেহেতু একটি সামাজিক সমস্যা, তাই সমাজের সবার সমন্বয়ে এটা মোকাবেলা করতে হবে। অনেকটা ঐকিক নিয়মের অঙ্কের মতো, দশজন মিলে কাজটি সমাধান করা দরকার। মাদকের ব্যবসা লাভজনক ব্যবসা জানিয়ে ডিজি বেনজীর বলেন, মানুষ দ্রুত লাভবান হওয়ার জন্য এ ব্যবসায় ছুটছে। মাদক নির্মূলে এ পর্যন্ত ৮৪ জন নিহত হয়েছে বলেও তিনি দাবি করেন।

জেনেভা ক্যাম্পের মাদকের গডফাদার পঁচিশের উদাহরণ দিয়ে বেনজীর আহমেদ বলেন, এ ধরনের গডফাদারদের আমরা চিহ্নিত করেই ছাড়ব। সমাজ, রাষ্ট্র ও জনগণের উপকারে লাগে এমন যে কোনো উদ্যোগের সঙ্গে র‌্যাব সব সময় রয়েছে বলেও তিনি মন্তব্য করেন। সুন্দরবনের জলদুস্যতাকে ৪০ বছরের সমস্যা উল্লেখ করে তিনি বলেন, ওই অঞ্চলের মানুষের সহযোগিতা নিয়ে আমরা সেটি শেষ করেছি। সুন্দরবনকে আনুষ্ঠানিক দস্যুতামুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ওই অঞ্চলের মানুষ এখন শান্তিতে ঘুমাতে পারছে।

ঘটনাপ্রবাহ : মাদকবিরোধী অভিযান ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×