খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রিট

প্রয়োজনে নতুন আবেদন করতে পারেন: হাইকোর্ট

  যুগান্তর রিপোর্ট ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রিট

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়ার নির্দেশনা চেয়ে করা রিট আবেদনটি নিষ্পত্তি হয়ে গেছে।

যদি মনে করেন নতুন কোনো কারণ তৈরি হয়েছে, তাহলে আবেদন করতে পারেন। বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার আইনজীবীদের উদ্দেশে এ কথা বলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে ফিরিয়ে নেয়া প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবীর আরেকটি আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এসব কথা বলেন।

আদালত বলেন, বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট আবেদন নিষ্পত্তি হওয়া বিষয়টি নতুন করে উন্মুক্ত করার অবকাশ নেই। যদি মনে করেন, আদালতের নির্দেশনা প্রতিপালন হয়নি তাহলে

আদালত অবমাননার আবেদন দাখিলের সুযোগ আছে। যদি মনে করেন নতুন কোনো কারণ তৈরি হয়েছে, তাহলে আবেদন করতে পারেন।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের বলেন, চিকিৎসা সেবা শেষ না করেই বিএনপি চেয়ারপারসনকে কারাগারে নেয়া হয়েছে- এ কথা জানিয়ে হলফনামা করে আবেদন দায়েরের অনুমতি চাওয়া হয়। আদালত বলেছেন, আগের রিটটি নিষ্পত্তি হয়ে গেছে, চাইলে নতুন করে আবেদন করতে পারেন।

৪ অক্টোবর বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দিতে নির্দেশনা চেয়ে খালেদা জিয়ার করা রিটটি নিষ্পত্তি করে কিছু নির্দেশনা, পর্যবেক্ষণসহ আদেশ দেন হাইকোর্ট। আদালত খালেদা জিয়ার চিকিৎসায় নতুন করে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করতে ও অবিলম্বে তাকে বিএসএমএমইউতে ভর্তি ও চিকিৎসা সেবা শুরুর নির্দেশ দেন। বৃহস্পতিবার খালেদা জিয়াকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন এজে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী কায়সার কামাল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

ঘটনাপ্রবাহ : কারাগারে খালেদা জিয়া

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×