ডেসটিনি চেয়ারম্যান হোসেনের তিন বছরের কারাদণ্ড

  যুগান্তর রিপোর্ট ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেন

দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদ বিবরণী দাখিল না করার (নন-সাবমিশন) মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মাদ হোসেনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক শেখ গোলাম মাহবুব এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মোহাম্মদ হোসেনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

রায় ঘোষণার পর তাকে সাজা পারোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর যুগান্তরকে বলেন, দুদক থেকে সম্পদ বিবরণীর নোটিশ দেয়ার পরও ডেসটিনির চেয়ারম্যান তার সম্পদের হিসাব দাখিল করেননি। এজন্য মামলাটি করা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে এ সাজা দিয়েছেন।

আদালত সূত্র জানায়, দুদকের প্রাথমিক অনুসন্ধানে মোহাম্মাদ হোসেনের নামে-বেনামে জ্ঞাত আয় বহির্ভূত ১৩ কোটি ১১ লাখ ৭১ হাজার ৫০৮ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়।

এরপর কমিশন ২০১৬ সালের ১৫ জুন ৭ কার্যদিবসের মধ্যে তাকে সম্পদের হিসাব দাখিল করতে নোটিশ দেয়।

ওই সময় ডেসটিনির অর্থ আত্মসাতে দুদকের করা অর্থপাচার মামলায় তিনি কারাগারে ছিলেন। ওই বছর ২০ জুন তিনি কারাগারে দুদকের নোটিশ পান। তিনি আইনজীবীর মাধ্যমে হিসাব দাখিলের জন্য সময় চান।

দুদক হিসাব দাখিলের জন্য আরও ৭ কার্যদিবস সময় দিলেও পরে তিনি তার সম্পদের হিসাব কমিশনে দাখিল করেননি। সম্পদের হিসাব দাখিল না করায় ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর তার বিরুদ্ধে নন-সাবমিশন মামলাটি করা হয়।

তদন্ত শেষে ২০১৭ সালের ৬ জুন দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন আদালতে চার্জশিট দাখিল করেন। ওই বছরের ১৫ অক্টোবর এ মামলায় চার্জ গঠন করেন আদালত। এ মামলায় চার্জশিটভুক্ত সাত জনের মধ্যে পাঁচ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×