তিন দিনে বিএনপির ৩৬৭০ মনোনয়ন ফরম বিক্রি

  যুগান্তর রিপোর্ট ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মনোনয়ন ফরম বিক্রি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দলের মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে বিএনপি।

সোমবার থেকে শুরু হওয়া ফরম বিক্রি দু’দিন সুষ্ঠুভাবে হলেও বুধবার তৃতীয় দিনে বাধাগ্রস্ত হয়।

হঠাৎ করেই পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম প্রায় তিন ঘণ্টা বন্ধ থাকে।

সংঘর্ষের আগে ও পরে প্রায় পাঁচশ নেতা দলের মনোনয়ন ফরম কিনেছেন। অন্যদিকে মনোনয়ন ফরম পূরণ করে জমা দিয়েছেন ৩৯১ জন। তিন দিনে ৩৬৭০টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

দলীয় মনোনয়ন ফরম বিক্রিকে কেন্দ্র করে তৃতীয় দিনেও মুখর ছিল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়।

সারা দেশ থেকে সম্ভাব্য মনোনয়নপ্রত্যাশীরা মিছিল নিয়ে সকাল থেকে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।

সকাল ১০টার আগে কার্যালয়ের সামনের সড়কের একদিকে নাইটেঙ্গেল মোড় অন্যদিকে ফকিরাপুলের মোড় পর্যন্ত নেতাকর্মীদের ভিড়ে জনসমুদ্রে রূপ নেয়।

ব্যাপক নেতাকর্মীর উপস্থিতিতে সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তিসহ নানা স্লোগান দেন।

তৃতীয় দিনে ৪৪৮টি ফরম বিক্রি হয়েছে। প্রথম দিনে ১৩২৬, দ্বিতীয় দিনে ১৮৯৬টি ফরম বিক্রি হয়। তিন দিনে মোট ৩৬৭০টি ফরম বিক্রি হয়েছে।

সন্ধ্যায় ফরম বিক্রি ও জমার সর্বশেষ তথ্য জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সংঘর্ষের কারণে মনোনয়ন ফরম বিক্রি ও জমাদান কার্যক্রম প্রায় তিন ঘণ্টা বন্ধ রাখা হয়।

এরপরও আমাদের মনোনয় ফরম বিক্রি ও জমাদান একেবারে থেমে যায়নি। দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেতারা কার্যালয়ে আসছেন।

দ্বিতীয় দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করলেন যারা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস (ঢাকা-৮) মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দুপুরে বিশাল মিছিল নিয়ে তিনি নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আসেন।

ঢাকা-৬ আসনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, কুমিল্লা-১০ আসনে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, নাটোর-২ ও ৪ থেকে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নাটোর সদর থেকে তার স্ত্রী সাবিনা আক্তার ছবি।

এছাড়া শওকতুল হক (কিশোরগঞ্জ-৫), মোফাজ্জল হোসেন নিটল (কিশোরগঞ্জ-১), অ্যাডভোকেট ইসহাক আলী (নওগাঁ-৪), আরিফা সুলতানা রুমা (পাবনা-৩), রকিবুল ইসলাম রিপন (ফরিদপুর-১), আতিকুজ্জামান রিপন (সাতক্ষীরা-১), আলমগীর হোসেন (পিরোজপুর-১), চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএ শুক্কুর পাটোয়ারী (চাঁদপুর-২), যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু (টাঙ্গাইল-২), ছাত্রদলের সহসভাপতি এজমল হোসেন পাইলট (নেত্রকোনা-১), মামুনুর রশীদ (রংপুর-২) মনোনয়ন ফরম তুলেছেন।

যারা মনোনয়ন ফরম জমা দিয়েছেন তাদের অন্যতম রয়েছেন- মুন্সীগঞ্জ-২ আসনে বিএনপি ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, বাগেরহাট-৪ আসনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক ড. এবিএম ওবায়দুল ইসলাম, জামালপুর-৩ আসনে বিএনপির কেন্দ্রীয় সহ-জলবায়ুবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, গাইবান্ধা-৩ আসনে জেলা বিএনপির নেতা ডা. মাইনুল হাসান সাদিক, বরগুনা-২ আসনে মনিরুজ্জামান মনির।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×