কাল মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় শেষদিনেও উৎসবমুখর

তিন আসনে খালেদা জিয়ার মনোনয়ন ফরম জমা

  যুগান্তর রিপোর্ট ১৭ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএনপির কেন্দ্রীয়  কার্যালয় শেষদিনেও উৎসবমুখর
বিএনপির কেন্দ্রীয় কার্যালয় শেষদিনেও উৎসবমুখর। ছবি: যুগান্তর

দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয়ার শেষদিনেও নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ছিল উৎসবমুখর। শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ঢাক-ঢোল-বাঁশি বাজিয়ে মনোনয়ন ফরম পূরণ করে জমা দেন দলটির সম্ভাব্য প্রার্থীরা।

এ সময় খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের সাজা বাতিলসহ তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার দাবি সংবলিত বিভিন্ন স্লোগান লেখা প্ল্যাকার্ড নেতাকর্মীদের হাতে শোভা পায়। এদিকে কাল থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু করবে বিএনপি। চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

সোমবার থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করা ও জমা দেয়ার কাজ শুরু করে বিএনপি। শুক্রবার শেষ দিনে যারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন, তারা জমাও দিয়েছেন। রাত ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমার কার্যক্রম চলছিল। যারা শুক্রবার জমা দিতে পারেনি তাদের জন্য শনিবার (আজ) জমা দেয়ার সুযোগ রাখছে বিএনপি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমাদের এখন কাজ হচ্ছে মনোনয়ন ফরম জমা দেয়া ও মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া। সাক্ষাৎকার রোববার থেকে শুরু হবে। চলবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত। রংপুর ও রাজশাহী বিভাগ দিয়ে শুরু হবে। পঞ্চগড়-১ দিয়ে সকাল ৯টা থেকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাক্ষাৎকার শুরু হবে।

মনোনয়ন বোর্ডের সদস্যদের বিষয়ে রিজভী বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাই বোর্ডের সদস্য।

ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন ফরম জমা দেয়া হয়েছে। ঠাকুরগাঁ-১ আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এর আগে মনোনয়ন ফরম জমা দেন সহদফতর সম্পাদক মুনির হোসেন (পটুয়াখালী-২)। দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় (ঢাকা-৩), তার মেয়ে কল্পনা রায় (ঢাকা-৪)।

ফরম সংগ্রহ করেন বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু। তিনি নাটোর-১ আসন থেকে মনোনয়ন ফরম তোলেন। তিনি জানান, দলীয় মনোনয়ন ফরম পূরণ করে জমাও দিয়েছেন। খালেদা জিয়া কারাবন্দি থাকায় কোনো ধরনের শোডাউন না করেই তিনি মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন।

মনোনয়ন ফরম জমা দিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, মজিবর রহমান সরোয়ার, আবু নাসের মোহাম্মদ রহমাতউল্লাহ (বরিশাল-৫), সালাউদ্দিন আহম্মেদ (ঢাকা-৪), তার ছেলে তানভীর আহম্মেদ রবিন (ঢাকা-৫), আ ন ম সাইফুল ইসলাম (ঢাকা-৪), অ্যাডভোকেট জিল্লুর রহমান (ঢাকা-১৩), জাসাস নেতা সালাউদ্দিন ভূইয়া শিশির (ব্রাহ্মণবাড়িয়া-৫), মোস্তফা খান সফোরী (চাঁদপুর-৩), মোশাররফ হোসেন (চাঁদপুর-১), মাহবুবুল হাসান ভূঁইয়া (ফরিদপুর-৩), হাবিবুল ইসলাম হাবিব (সাতক্ষীরা-১), সাবেক ছাত্রনেতা দুলাল হোসেন (বরিশাল-২), আলতাফ হোসেন চৌধুরী (পটুয়াখালী-১), শরিফুল আলম (কিশোরগঞ্জ-৬), সাইফুল আলম নিরব (ঢাকা-১২), এসএম জাহাঙ্গীর হোসেন (ঢাকা-১৮), আসলাম হোসেন মণ্ডল (পাবনা-২), রকিবুল ইসলাম বকুল (খুলনা-৩) । মামুন চৌধুরী স্ট্যালিন (নওগাঁ-৬), শামসুদ্দিন দিদার (কুমিল্লা-১০), রাজিব আহসান (বরিশাল-৪), ইয়াছিন আলী (লক্ষ্মীপুর-১), কাজী ছায়েদুল আলম বাবুল (গাজীপুর-১), এমএ মান্নান (গাজীপুর-২), সাখাওয়াত হোসেন সবুজ (গাজীপুর-৩), শামীম পারভেজ (ঢাকা-১৪), সিমকী ইমাম খান (সিরাজগঞ্জ-৪), বেলাল হোসেন বেলাল (বগুড়া-১), আহসান উদ্দিন খান শিপন (ব্রাহ্মবাড়িয়া-৩), গাজী তৌহিদুল ইসলাম (বরগুনা-১), খন্দকার মাহবুব হোসেন (বরগুনা-২), মোশাররফ হোসেন (বগুড়া-৪), আবুল কালাম আজাদ টিটু (পাবনা-২), আবুল হোসেন (ঢাকা-৫), হুমায়ুন কবির (বরিশাল-৪), আবু সাঈদ আহমেদ (জয়পুরহাট-১)।

বিভাগওয়ারী প্রার্থীগণের সাক্ষাতের তারিখ ও সময় : রোববার সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত রংপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে রাজশাহী বিভাগ, সোমবার সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত বরিশাল বিভাগ, দুপুর আড়াইটা থেকে খুলনা বিভাগ, মঙ্গলবার সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ, বুধবার সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

শুক্রবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি আরও বলেন, মনোনয়ন প্রত্যাশীদেরকে সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রসিদ অবশ্যই সঙ্গে আনতে হবে। মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদেরকে সঙ্গে নিয়ে আসতে পারবেন না। মনোনয়ন প্রত্যাশী তাদের সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

তিনি বলেন, গুলশান কার্যালয়কে কেন্দ্র করে এর আশপাশে আমন্ত্রিত মনোনয়ন প্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবেন না। শুধু সংশ্লিষ্ট মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় উক্ত মহানগর ও জেলার বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন।

সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকগণও উপস্থিত থাকবেন।

ঘটনাপ্রবাহ : একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×