সড়কে প্রাণ গেল দুই শিক্ষার্থীসহ ৯ জনের

  যুগান্তর ডেস্ক ২০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সড়ক দুর্ঘটনা
সড়ক দুর্ঘটনা। প্রতীকী ছবি

চট্টগ্রামে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) দিতে যাওয়ার পথে ব্যাটারিচালিত অটোরিকশার (টমটম) ধাক্কায় ও রংপুরের তারাগঞ্জে শিশুশ্রেণীর শিক্ষার্থী রাস্তা পারাপারের সময় প্রাইভেট কারের চাকায় পিষ্ট হয়ে মারা গেছে।

নওগাঁর আত্রাইয়ে মায়ের কোল থেকে ছিটকে পড়ে তিন বছরের শিশু নিহত হয়েছে। এ ছাড়া আরও ৬ জেলায় ছয়জন নিহত হয়েছে। এদের মধ্যে নীলফামারীতে উত্তরা ইপিজেডের শ্রমিক, রাজশাহীর পুঠিয়ায় মোটরসাইকেল আরোহী, গাইবান্ধার সাদুল্ল্যাপুরে কোল্ড স্টোর শ্রমিক, পাবনার সাঁথিয়ায় যুবক, ময়মনসিংহের ভালুকায় কাভার্ড ভ্যানের ধাক্কায় হেলপার ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে অটোরিকশা চালক রয়েছে। এ নিয়ে ৮৯ দিনে সড়কে প্রাণ গেল ৭৩৪ জনের। এদিকে বরিশালের বাবুগঞ্জে সড়ক দুর্ঘটনায় দুই সাংবাদিক আহত হয়েছেন। যুগান্তর রিপোর্ট, ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : চট্টগ্রামে নিহত পিইসি পরীক্ষার্থীর নাম মোছাম্মৎ সুমনা আকতার। একই ঘটনায় পিংকি আকতার নামে আরেক পরীক্ষার্থী আহত হয়েছেন।

তারা দু’জন সহপাঠী। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে বন্দর থানাধীন বন্দর মার্কেট এলাকায় দুই শিক্ষার্থী বহনকারী একটি প্যাডেলচালিত রিকশাকে

ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন তালুকদার সুমনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, একই রিকশায় থাকা পিংকি আকতার নামের অপর পরীক্ষার্থীকে চমেকের ১১ (বি) শিশু সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

তারাগঞ্জ (রংপুর) : উপজেলায় নিঝুম নামের শিশুশ্রেণীর শিক্ষার্থী মহাসড়ক পারাপারের সময় প্রাইভেট কারের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়েছে। ঘনিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে সোমবার এ দুর্ঘটনা ঘটে। নিঝুম কুর্শা ইউনিয়নে অবস্থিত গুচ্ছগ্রামের নুরুল ইসলামের মেয়ে ও ঘনিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশুশ্রেণীর শিক্ষার্থী। এ ঘটনায় এলাকার লোকজন প্রায় ১৫ মিনিট মহাসড়ক অবরোধ করেন। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান লিটন ও উপজেলা নির্বাহী অফিসার আমিনুর ইসলাম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে স্থানীয়রা অবরোধ তুলে নেন।

নওগাঁ : আত্রাইয়ে মায়ের কোল থেকে ছিটকে পড়ে সড়ক দুর্ঘটনায় তিন বছরের শিশু হাবিবের মৃত্যু হয়েছে। উপজেলার আহসানগঞ্জ রেলস্টেশনের পাশে সোমবার সকালে এ দুর্ঘটনা ঘটে। শিশু হাবিব উপজেলার ভোঁপাড়া ইউনিয়নে জামগ্রামের মিজানুর রহমানের ছেলে। সকালে বাড়ি থেকে বাবা-মায়ের সঙ্গে ভ্যানে করে আত্রাই উপজেলা সদরে যাচ্ছিল শিশু হাবিব। এ সময় মা রত্নার কোলে বসে ছিল সে। উপজেলার আহসানগঞ্জ রেলস্টেশনের পাশে আমতলীতে বিপরীত দিক থেকে আসা অপর একটি ভ্যানের সঙ্গে তাদের ভ্যানের ধাক্কা লাগে। এ সময় মায়ের কোল থেকে হাবিব রাস্তায় ছিটকে পড়লে তার শরীরের ওপর দিয়ে ভ্যান চলে যাওয়ায় গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে শিশুটি মারা যায়।

নীলফামারী : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় জুয়েল ইসলাম (২৩) নামে উত্তরা ইপিজেডের এক শ্রমিক নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন তার স্ত্রী জেমি বেগম। নীলফামারী-সৈয়দপুর সড়কের কাঁচারী বাজার এলাকায় রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে।

পুঠিয়া (রাজশাহী) : উপজেলায় যাত্রীবাহী বাসের চাপায় রিফাত কায়সার ওরফে রাজু নামের একজন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় অপর আরোহী মাসুদ রানা গুরুতর আহত হয়েছে। রাজু বাগমারা উপজেলার তাহেরপুর এলাকার বদিউল আলমের ছেলে।

সাদুল্ল্যাপুর (গাইবান্ধা) : উপজেলার ধাপেরহাটে ট্রাকের চাপায় শাহীন প্রামাণিক নামে আরভি কোল্ড স্টোরের শ্রমিক নিহত হয়েছে। রংপুর-ঢাকা মহাসড়কের ধাপেরহাট আরভি কোল্ড স্টোর সংলগ্ন স্থানে রোববার রাতে এ দুর্ঘটনা ঘটে। ইউনিয়নের পালান পাড়া গ্রামের আনছার আলী প্রামাণিকের ছেলে শাহীন প্রামাণিক। কোল্ড স্টোরের ভেতর থেকে একটি ট্রাক মহাসড়কে বের করে দিচ্ছিল শাহীন প্রামাণিক। এ সময় বগুড়া থেকে ছেড়ে আসা অপর একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে শাহীনসহ আরও ৫ জন আহত হয়। হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

সাঁথিয়া (পাবনা) : উপজেলায় বাসচাপায় রাশেদুল নামে এক যুবক নিহত হয়েছে। নিহত যুবক সিরাজগঞ্জ সদর উপজেলার হরিণাহাটা গ্রামের আবু বকরের ছেলে। পাবনা-ঢাকা মহাসড়কের সাঁথিয়ার চিনাখড়া নামক স্থানে সোমবার এ দুর্ঘটনা ঘটে। চিনাখড়া বাসস্ট্যান্ডে শ্যামলী কাউন্টারে টিকিট কাটার জন্য আসছিল রাশেদুল।

ভালুকা (ময়মনসিংহ) : উপজেলার জামিরদিয়া এলাকার এনার্জি গ্রুপের কাভার্ড ভ্যানের ধাক্কায় হেলপারের মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় হবিরবাড়ি এলাকায় ওরিয়ন গ্রুপের ভেতরে এ ঘটনা ঘটে। হেলপারের লাশ ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে। নিহত হেলপারের নাম আশরাফুল আলম।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : উপজেলায় কাভার্ড ভ্যান চাপায় আলী আহম্মদ নামে এক অটোরিকশা চালক নিহত হয়েছে। রোববার রাতে উপজেলার কাঞ্চন পৌরসভার কালাদি এলাকার মদনপুর-গাজীপুর বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে।

বাবুগঞ্জ (বরিশাল) : বরিশাল-রাকুদিয়া সড়কে এক পথচারীকে বাঁচাতে গিয়ে বাবুগঞ্জ প্রেস ক্লাবের দুই সাংবাদিক গুরুতর আহত হয়েছেন। আহতরা হল বাবুগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সস্পাদক মো. সাইফুল ইসলাম ও সাংগঠনিক সস্পাদক মোহাম্মদ আলী।

বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাহুতকাঠী বাজার সংলগ্ন গ্রামীণ ব্যাংকের সামনে রোববার রাতে এ দুর্ঘটনা ঘটে। আহত সাংবাদিকদের উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×