কক্সবাজার-৪: নৌকার মাঝি হচ্ছেন বদির স্ত্রী!

  শফিউল্লাহ শফি, কক্সবাজার ২০ নভেম্বর ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শাহীনা আক্তার চৌধুরী ও আবদুর রহমান বদি
শাহীনা আক্তার চৌধুরী ও আবদুর রহমান বদি। ছবি: যুগান্তর

উখিয়া-টেকনাফ আসনে বিতর্কিত আবদুর রহমান বদির বদলে নৌকার মাঝি হচ্ছেন তার স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী। দলকে বিতর্কের ঊর্ধ্বে রাখতে আওয়ামী লীগের নীতিনির্ধারকরা এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

সোমবার বিষয়টি নিশ্চিত করেছে দলটির মনোনয়ন বোর্ড সংশ্লিষ্ট একটি সূত্র। সংসদ সদস্য আবদুর রহমান বদির একান্ত সহকারী হেলাল উদ্দিনও বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। হেলাল উদ্দিন বলেন, দলের নীতিনির্ধারকদের সিদ্ধান্ত মতে এবারে উখিয়া-টেকনাফ আসনে নৌকার টিকিট পাচ্ছেন বর্তমান এমপির স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী।

এই আসনে নৌকার ধারাবাহিক বিজয় ধরে রাখতে এবং দলকে বিতর্কের ঊর্ধ্বে রেখে আরও শক্তিশালী করতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষক পেটানো, প্রকৌশলী ও আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্ছিত করা, ইয়াবা ইস্যুসহ নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে তুমুল সমালোচিত হন বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদি। বিতর্কিত কর্মকাণ্ডের কারণে দলকেও বেকায়দায় ফেলেন তিনি। যে কারণে তাকে নিয়ে স্থানীয় আওয়ামী লীগদের মধ্যে রয়েছে চরম অসন্তোষ। দলের একটি অংশ কোনো মতেই তাকে মনোনয়ন দেয়ার পক্ষে নয়। এ আসন থেকে পর পর দুইবার জাতীয় সংসদে যান আবদুর রহমান বদি। টানা ১০ বছর সংসদ সদস্য থাকার সুবাদে বিএনপির দুর্গে নিজের অবস্থান পোক্ত করেছেন তিনি। কিন্তু ইয়াবা ও অন্যান্য ইস্যুতে তৈরি হওয়া বিতর্কগুলো শেষ পর্যন্ত তার (বদি) জন্য কাল হয়ে দাঁড়িয়েছে।

সূত্র জানায়, এই আসন থেকে নৌকার মাঝি হতে ২৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ৪-৫ জন প্রার্থী শক্তিশালী। কিন্তু দলীয়ভাবে তারা শক্তিশালী হলেও জনপ্রিয়তায় পেছানো। কিন্তু সংসদ সদস্য বদির স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী জনপ্রিয়তায় এগিয়ে। কারান উখিয়ার বৃহত্তর রাজনৈতিক পরিবারের মেয়েও তিনি। উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল আলম মাবু বলেন, বর্তমানে যিনি নৌকার টিকিট পেতে যাচ্ছেন সেই শাহীনা আক্তার চৌধুরী শুধু এমপি বদির স্ত্রী নয়। জন্ম থেকেই আরও অনেক বড় পরিচয় বহন করছেন তিনি।

শাহীনা চৌধুরী উখিয়ার ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান। তার বাবা নুরুল ইসলাম চৌধুরী ঠান্ডা মিয়া ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। তার বড় ভাই হুমায়ুন কবির চৌধুরী জেলা পরিষদের নির্বাচিত সদস্য এবং আওয়ামী লীগ নেতা। ছোট ভাই জাহাঙ্গীর কবির চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

তার চাচা হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ। চাচি অর্থাৎ হামিদুল হক চৌধুরীর স্ত্রী নিগার সুলতানা উখিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। এ প্রসঙ্গে জানতে চাইলে শাহীনা আক্তার চৌধুরী বলেন, দল থেকে এখনও মনোনয়ন চূড়ান্ত করা হয়নি। তবে আমি আশাবাদী। কারণ আমি রাজনৈতিক পরিবারের সন্তান। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকার মনোনয়ন দেন, তাহলে নৌকাকে বিজয়ী করার জন্য যা করার সব করব, ইনশাআল্লাহ।

ঘটনাপ্রবাহ : কক্সবাজার-৪: জাতীয় সংসদ নির্বাচন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×