সাভারে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

  যুগান্তর রিপোর্ট, সাভার ২৭ জানুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকার সাভারে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। তার নাম জাহাঙ্গীর শিকদার (২৫)। তিনি সাভারের বিরুলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের যুবলীগের সাংগঠনিক সম্পাদক। এ সময় যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক হোসেন আহত হয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া লেকপাড় এলাকায় এ ঘটনা ঘটে। নিহত যুবলীগ নেতা জাহাঙ্গীর শিকদার দত্তপাড়া এলাকার সইমুদ্দিন শিকদারের ছেলে। এদিকে হেমায়েতপুরের নতুনপাড়ায় ভাড়া বাড়ি থেকে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, দত্তপাড়া এলাকায় দীর্ঘদিন ধরে ইন্টারনেটের ব্যবসা করে আসছিলেন বিরুলিয়ার ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আখতার হোসেন। তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে স্থানীয় সন্ত্রাসী মোশারফ করিম (অপু)। আখতার চাঁদা দিতে অস্বীকার করায় বৃহস্পতিবার রাতে লেকপাড় এলাকায় সন্ত্রাসী অপু তার ওপর হামলা চালায়। এ সময় তার চিৎকারে জাহাঙ্গীর ও ফারুক এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। রাতেই তাদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাহাঙ্গীর শিকদার চিকিৎসাধীন অবস্থায় মারা যান। যুবলীগ নেতা আখতার হোসেন বলেন, জাহাঙ্গীর আমার ভাগ্নে। আমাকে বাঁচাতে গিয়ে সে খুন হয়েছে। আমি এ হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি।

সাভার মডেল থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

এলাকাবাসীর অভিযোগ, সন্ত্রাসী অপুর বিরুদ্ধে সাভার ও আশুলিয়া থানায় চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি মামলা রয়েছে। অবিলম্বে তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

সাভার মডেল থানার এসআই ইবনে ফরাদ বলেন, সন্ত্রাসী অপুকে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

যুবকের লাশ উদ্ধার : সাভারে ভাড়া বাড়ি থেকে রিপন মিয়া নামে (২০) এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকালে তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের নতুনপাড়া এলাকার জয়নাল আবেদীনের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, সকালে নিজ ভাড়া ঘরে সিলিংফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ওই যুবকের লাশ দেখতে পায় পরিবারের সদস্যরা। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। নিহত ওই যুবক হেমায়েতপুর এলাকার সিপি ফ্রাইড চিকেন কারখানায় কাজ করতেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে সাভার মডেল থানা পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×